• অপরাধ ও দুর্নীতি

চাটমোহরে বাড়ছে চুরি-ডাকাতি, কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০১:০১:৩৫

প্রতীকী ছবি

তোফাজ্জল হোসেন বাবু,পাবনাঃ পাবনার চাটমোহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমাবনতির দিকে। খুন, ডাকাতি, চুরি, ধর্ষণ, কিশোর গ্যাংয়ের উৎপাত বেড়ে চলছে। ফলে উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। সাধারণ মানুষের মাঝে আতংক সৃষ্টি হচ্ছে।

গত ১১ সেপ্টেম্বর চাটমোহর উপজেলার হান্ডিয়াল স্লুইসগেট এলাকায় হাফিজুর রহমান নামের এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা করে রমজান আলি নামের এক মাদকাসক্ত। তাৎক্ষণিক এলাকাবাসী হত্যাকারীকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করা হয়। 

২১ সেপ্টেম্বর সন্ধ্যায় পৌরশহরের ছোট শালিখা মহল্লার আসমা খাতুনের বাড়ির ঘরের দরজা ভেঙ্গে নগদ ৪০ হাজার টাকা ও দুই ভরি স্বর্ণলংকার চুরি করে নিয়ে যায়। 

একই মহল্লার ভাড়াটিয়া নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরজাহান বেগম মুক্তির বাসায় চুরি সংঘটিত হয়। চোর নগদ টাকা ও স্বর্ণলংকার চুরি করে নিয়ে যায়। 

পৌরসদরের একাধিক দোকান ও ওয়ার্কশপে চুরির ঘটনাও সম্প্রতি ঘটেছে। ২০ সেপ্টেম্বর দিনের বেলা পৌর সদরের কাজিপাড়ায় রোকনুজ্জামান নামক এক বই ব্যবসায়ীর বাসার দরজার হেজবল কেটে ঘরে ঢুকে বিপুল পরিমান স্বর্ণলংকার ও টাকা চুরি করে নিয়ে যায় চোরের দল।

২২ সেপ্টেম্বর সন্ধার পরে উপজেলার রেলবাজার এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মহরম মল্লিকের বাসার সামনে থেকে ডিসকভার ১৫০ সিসি মোটরসাইকেল হারিয়ে যায়। ২৩ সেপ্টেম্বর চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের পাথাইলহাট গ্রামে বাড়ির গৃহবধূকে অস্ত্র দেখিয়ে স্বর্ণলংকার ও নগদ টাকা নিয়ে যায় দুস্কৃতকারীরা। শনিবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। ২৪ সেপ্টেম্বর রাতে একই ইউনিয়নের জগতলা গ্রামের ফিরোজ সরকারের ডায়াং-৮০ মডেলের একটি মোটরসাইকেল ঘর থেকে চুরি হয়ে যায়। ২৫ সেপ্টেম্বর চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের মহরমখালী গ্রামে ৭ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা করেন প্রতিবেশি। ২৬ সেপ্টেম্বর বিকেলে চাটমোহর উপজেলা গেট সংলগ্ন শাহী হোটেলে কিশোর গ্যাংয়ের সদস্যরা হোটেলে অবস্থনারত কিছু ছাত্রকে বেধড়ক মারপিট করে। ২৭ সেপ্টেম্বর দিবাগত রাতে চাটমোহর বাইপাস মোড়ে অবস্থিত স্টার পোল্ট্রি ফিড মিল অ্যান্ড মেডিসিন নামক ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়। চোর পোল্ট্রি ফিডসহ প্রায় সোয়া দুই লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

এসব ঘটনায় জড়িত কিছু দুষ্কৃতিকারীকে পুলিশ আটক করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছেন। অনেকেই এখনো রয়ে গেছেন ধরাছোয়ার বাইরে। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশ আরো তৎপর হবেন এমন আশা করছেন সচেতন মহল। দিনে এবং রাতে পুলিশি টহল বাড়ানোর দাবি করেছেন তারা। 

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন জানান, আমাদের লোকবল সংকট রয়েছে। অপ্রীতিকর ঘটনাগুলোর তদন্ত হচ্ছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। দোষীদের ছাড় দেওয়া হচ্ছে না। নির্দোষ কেউ যেন অযথা ভোগান্তির শিকার না হন সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। সব মিলে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি।

মন্তব্য ( ০)





  • company_logo