• সমগ্র বাংলা

যশোরে মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা, ৩০ হাজার টাকা জরিমানা

  • সমগ্র বাংলা
  • ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:১০:০৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ যশোর জেলার সদর উপজেলার সাতমাইল বাজার এলাকায় অভিযান চালিয়ে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার ভাই ভাই হোটেলকে নোংরা ও অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি এবং রান্না খাবার ও কাঁচা মাছ-মাংস ফ্রিজে একই সঙ্গে রাখায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব জানান, সোমবার দুপুরে সদর উপজেলার সাতমাইল বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেন। অভিযানে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা পাওয়ায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জব্দ করা প্রায় ২০ কেজি গুড় ফেলে দেওয়া হয়। একই সময় ঘোষ ডেয়ারির স্বত্বাধিকারী বিকাশ ঘোষকে কঠোরভাবে সতর্ক করে আগামী ৩০ দিনের মধ্যে কারখানার পরিবেশ মানসম্মত করার নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া নোংরা পরিবেশে এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি এবং রান্না খাবার ও কাঁচা মাছ-মাংস ফ্রিজে রাখায় ভাই ভাই হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন কৃষি বিপণন অধিদপ্তর, যশোরের মাঠ ও বাজার পরিদর্শক কুতুবউদ্দিন, ক্যাব, যশোরের সদস্য আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

মন্তব্য ( ০)





  • company_logo