• শিক্ষা

ইডেনের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

  • শিক্ষা
  • ২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৬:১৯:৫৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের কোন্দলের ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটিতে থাকা দুজন হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার ও ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশি।

ইডেন কলেজ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট-বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামের এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় সাধারণ শিক্ষার্থীরা তাদের পদত্যাগেরও দাবি জানান।

নির্যাতনের শিকার সহসভাপতি জান্নাতুল ফেরদৌস জানান, সিট-বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়াতে সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষে আটকে রেখে মারধর করেছেন।

ছাত্রলীগের এই নেত্রী গণমাধ্যমকে বলেন, তার আপত্তিকর ছবিও তুলে রেখেছেন সভাপতি, সাধারণ সম্পাদক ও তাদের সমর্থকরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে তিনি আত্মহত্যা করবেন।

মন্তব্য ( ০)





  • company_logo