• রাজনীতি

আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে দিনাজপুরে দল গোছাচ্ছে জাতীয় পার্টি

  • রাজনীতি
  • ১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৩৭:০৪

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দিনাজপুরে নেতাকর্মীদের সক্রিয় করতে এবং তৃণমুলে দল গোছাতে মাঠে নেমেছেন জাতীয় পার্টির নেতারা। উজ্জিবিত করার পাশাপাশি ঝুলে থাকা কমিটি নতুন ভাবে পুর্ণগঠনে গুরুত্ব দিচ্ছেন তারা। গেল শুক্রবার একদিনে বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নে ত্রি বার্ষিক সম্মেলন এবং কাহারোল উপজেলায় বর্ধিত সভার নতুন কমিটি গঠন করেছেন তারা। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের নেতারা।

পার্টির ওই দুই সভায় প্রধানর অতিথি হিসেবে কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ শফি রুবেল বলেন, নির্বাচন ঘনিয়ে আসলেই জাতীয পার্টিকে নিয়ে ষড়যন্ত্র শুরু হয়। সম্প্রতি দল থেকে বহিষ্কৃত মশিউর রহমান রাঙ্গার প্রসঙ্গ টেনে তিনি আরো বলেন পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নির্দেশের বাইরে দলের ভিতরে হোক আর সরকারি দল বা বিরোধী অন্য যে কোন দলের চালবাজির দাত ভাঙ্গা জবাব দেওয়া হবে। হাত ভেঙ্গে দেওয়া হবে।

গতকাল শুক্রবার রাতে দিনাজপুরের কাহারোল উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে পার্টির বর্ধিত সভার আয়োজন করা হয়। পার্টির কর্মকান্ড তৃণমূলে ছড়িয়ে দিতে এবং ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের সক্রিয় করতে আগের কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে ওই দুই উপজেলায়। এতে পার্টির হারানো জনপ্রিয়তা ফিরবে বলে আশা করছেন তারা।

এর আগে বিকালে বিরল উপজেলার বিজোড়া হাই স্কুলে একটি কক্ষে জাতীয় পার্টির ইউনিয়ন পর্যায়ের কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে তৃণমুলে নের্তৃত্বের জন্য নতুন ভাবে কমিটি পুর্ণগঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ শফি রুবেল জাতীয় এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট সুধীর চন্দ্র শীল দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ওই সম্মেলনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ শফি রুবেল, জেলা কমিটির সভাপতি সাবেক এমপি দেলোয়ার হোসেন এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট সুধীর চন্দ্র শীলসহ জেলা এবং উপজেলা পর্যায়ের কমিটির নেতারা অংশ নেন।

পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নির্দেশ মতে আসন্ন জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে জয় এনে দিতে রাজনৈতিক কর্মকান্ডে সাধারন ভোটারদের কাছে পৌছে দিতে তৃণমূলের নেতাকর্মীদের আহবান জানিয়েছেন তারা। পাশাপাশি দল থেকে বহিষ্কৃত মশিউর রহমান রাঙ্গার যে কোন তৎপরতার দাত ভাঙ্গা জবাব দিতে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন তারা। এছাড়াও চলতি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেনের পক্ষে বিজয় আনতে পার্টির নেতাকর্মী ছাড়াও ইউনিয়ন পর্যায়ের জন প্রতিনিধিদের ( চেয়ারম্যান মেম্বারদের) সাথে মত বিনিময় শুরু করেছেন পর্টির কেন্দ্রীয় জেলা এবং উপজেলা পর্যায়ে নেতারা।

মন্তব্য ( ০)





  • company_logo