• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপি ‘পেয়ারে পাকিস্তান’ মন্ত্র জপছে: কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৬ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪৮:৩৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ স্বাধীনতার ৫০ বছর পরেও বিএনপি ‘পেয়ারে পাকিস্তান’ মন্ত্র জপছে, এটি সরাসরি রাষ্ট্রদ্রোহ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “স্বাধীন বাংলাদেশে যারা রাজনৈতিকভাবে এবং পারিবারিকভাবে পাকিস্তানি দর্শনের রাজনীতিকে লালন করে, তারা স্বাধীনতার ৫০ বছর পর এখনো ‘পেয়ারে পাকিস্তান’ মন্ত্র জপছে!”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, “এটি শুধু রাষ্ট্রদ্রোহিতার শামিলই নয় বরং ৩০ লাখ শহীদের রক্তের সঙ্গে বেঈমানি। বিএনপি মহাসচিবের এ ধরনের বক্তব্য বিএনপিসহ একটি মহলের বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।”

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশের অগ্রগতি, সাফল্য, উন্নয়ন ও অর্জন যখন বিশ্বব্যাপী প্রশংসিত, তখন বিএনপি মহাসচিবের পাকিস্তান আমলের প্রশংসা করা অত্যন্ত দুঃখজনক।”

‘এখনকার তুলনায় পাকিস্তান আমল নাকি ভালো ছিল’, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের মধ্য দিয়ে বিএনপির চিরাচরিত বাংলাদেশবিরোধী অবস্থান ও স্বাধীনতাবিরোধী অপরাজনীতির গোপন অভিসন্ধির বহিঃপ্রকাশ ঘটেছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র, প্রগতি ও দেশপ্রেম বিশ্বাসী কোনো ব্যক্তি কিংবা সংগঠন এ ধরনের মহান মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী মন্তব্য করতে পারেন না।”

আগের দিন ঠাকুরগাঁওয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়ে মির্জা ফখরুল বলেন, “পাকিস্তান সরকার থেকে বর্তমান সরকার আরও নিকৃষ্ট। আমরা পাকিস্তান আমলে আর্থিক ও জীবনযাত্রার দিক থেকে এর থেকে ভালো ছিলাম।”

মন্তব্য ( ০)





  • company_logo