• রাজনীতি

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না: ড. আব্দুল মঈন খান

  • রাজনীতি
  • ১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৮:১২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের জন্য, এ দেশের মানুষের জন্য রাজনীতি করে। যেটা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া প্রমাণ করেছেন।

বিএনপির মূলমন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়,দলের চেয়ে দেশ বড়। মঙ্গলবার (১৩) সেপ্টেম্বর দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলেন, সরকার দাবি করে যে তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে। কোন উন্নয়ন, যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে?এ দেশের মানুষ অবশ্যই সেই গণতন্ত্র ফিরিয়ে আনবে।

মঈন খান  বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে এ দেশের সাধারণ মানুষের ডাকে, সিপাহী জনতার ডাকে এ দেশের দায়িত্ব নিয়েছিলেন এবং বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে এনছিলেন ঠিক সেভাবেই খালেদা জিয়া কারামুক্ত হয়ে আগামীতে দেশের গণতন্ত্রকে মানুষের হাতে ফিরিয়ে দেবেন।  

তিনি বলেন, আমরা রাজপথে আছি। খালেদা জিয়াকে মুক্ত করে, এ দেশের মানুষকে গণতান্ত্রিকভাবে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ না একটি গণতান্ত্রিক দেশ ফিরিয়ে দিতে পারবো ততক্ষণ আমরা রাজপথ ছাড়ছি না।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন প্রসঙ্গে বিএনপির নেতা মঈন খান বলেন, জিয়াউর রহমানই তাকে দেশে ফিরিয়ে এনেছিলেন। এর মাধ্যমেই বোঝা যায়, এ দেশে বহুদলীয় গণতন্ত্র জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন।  

কেন্দ্রীয় নির্বাহী কমিটি (জিসপ) সভাপতি এম হিরান উদ্দিন খোকনের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে  আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. মামুন আহমেদ। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সমাজকল্যাণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপির সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী ও ব্যারিস্টার মীর হেলাল।

মন্তব্য ( ০)





  • company_logo