• প্রশাসন

টেকনাফ ঘুরে গেলেন বিজিবি মহাপরিচালক

  • প্রশাসন
  • ২৫ আগস্ট, ২০২২ ১০:৩৩:১৪

ছবিঃ সিএনআই

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার  : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ টেকনাফ সীমান্ত ঘুরে গেলেন।  ২৪ আগস্ট বুধবার দুপুরে তিনি টেকনাফে বিজিবি'র বিভিন্ন ইউনিটের স্থাপনা নির্মাণ, অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্য্যক্রম পরিদর্শন করে দিক নির্দেশনামূলক ব্রিফিং প্রদান করেছেন। 

বুধবার দুপুরের দিকে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ (এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি) টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) এর নির্মাণাধীন টেকনাফ সীবিচ বিওপির নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজে সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ-আলোচনা করে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। 

এরপর বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের কোয়ার্টার গার্ডে বিশেষ গার্ড সালামী গ্রহণ,  পরিদর্শন বইয়ে সাক্ষর করা ছাড়াও টেকনাফ ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ের সামনে  ফলের চারা রোপন করেন। 

তাছাড়া ব্যাটালিয়নের অপস রুমে  ব্যাটালিয়নের অধিনায়ক মহাপরিচালককে ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা, অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ব্রিফিং প্রদান করেন। 

ব্রিফিং শেষে মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়ন সদরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে সম্প্রতি বিজিবি সদর দপ্তর হতে অত্র ব্যাটালিয়নের জন্য নতুন বরাদ্দকৃত ২টি এয়ার বোট এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকা পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন। 

এরপর মহাপরিচালক হ্নীলা বিওপি’র সদস্যদের সাথে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। 

উক্ত পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের বিভিন্ন অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্য্যক্রম এবং ব্যাটালিয়নের সাফল্যের ধারা ও বর্তমানে গৃহীত অপারেশনাল কার্য্যক্রম দেখে ভূঁয়সী প্রশংসা করেন। পাশাপাশি ভবিষ্যতে এধরণের কার্য্যক্রম অধিক জোরদার ও সাফল্যমন্ডিত করার জন্য তিনি প্রয়োজনীয় দিক-নির্দেশনাও প্রদান করেন।

মন্তব্য ( ০)





  • company_logo