• প্রশাসন

দায়িত্ব নিলেন নড়াইলের প্রথম নারী এসপি সাদিরা খাতুন

  • প্রশাসন
  • ২৪ আগস্ট, ২০২২ ২০:১৪:২৪

ছবিঃ সিএনআই

সোহেল রানা, নড়াইল:  দায়িত্ব গ্রহণ করেছেন নড়াইল জেলায় প্রথম নারী পুলিশ সুপার (এসপি) হিসেবে সাদিরা খাতুন। বুধবার (২৪ আগস্ট) বিকালে আনুষ্ঠানিকভাবে বিদায়ী পুলিশ সুপার প্রবীর কুমার রায় (অতিরিক্ত ডিআইজি) নবাগত পুলিশ সুপারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

সাদিরা খাতুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদর দপ্তরে পুলিশ সুপার (ইন্টেলিজেন্স) হিসেবে কর্মরত ছিলেন। গত ৩ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাদিরা খাতুনকে নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

সাদিরা খাতুন ১৯৮০ সালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদ থেকে স্নাতক (সম্মান) ও ফিশারিজ বায়োলজি এবং জেনেটিকস বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করেন। ২৫তম বিসিএসে (পুলিশ) সম্মিলিত মেধা তালিকায় তৃতীয় স্থান অর্জন করেন। ২০০৭ সালে সারদা পুলিশ একাডেমির প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে নাটোরে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরি জীবন শুরু করেন।

নড়াইল জেলায় প্রথম নারী পুলিশ সুপার সাদিরা খাতুনের প্রতি নড়াইলবাসীর আশা আকাংখা অনেক। বিদায়ী পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের আমলে নড়াইল অশান্ত ছিল। গত ১১ মাসে ১১টা খুন ও ২টি সাম্প্রদায়িক হামলা নড়াইলকে অশান্ত জেলায় রুপান্তরিত করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo