• আন্তর্জাতিক

খারাপ আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রে প্রায় ১৫০০ ফ্লাইট বাতিল

  • আন্তর্জাতিক
  • ২৪ আগস্ট, ২০২২ ১৬:১৮:০২

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ খারাপ আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রে ফ্লাইট বাতিলের হিড়িক পড়েছে। একই সঙ্গে নির্ধারিত সময়ের অনেক পরে ছাড়ছে বিভিন্ন ফ্লাইট। এতে করে বিপাকে পড়েছেন বহু যাত্রী।

টেক্সাস এবং যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে বজ্রপাতের কারণে অনেক ফ্লাইট বাতিল হয়েছে। বিভিন্ন এয়ারলাইন্স এবং যাত্রী উভয়ের জন্যই এটি ছিল একটি খারাপ দিন।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন অনুযায়ী, ১ হাজার ৪৮৫টি ফ্লাইট বাতিল হয়েছে। এছাড়া আরও ৬ হাজারের বেশি ফ্লাইট নির্ধারিত সময়ের অনেক পরে ছেড়ে গেছে।

আমেরিকান এয়ারলাইন্স, সাউথওয়েস্ট এয়ারলাইন্স এবং ইউনাইটেড এয়ারলাইন্স সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে। ফ্লাইটঅ্যাওয়ারের তথ্য অনুযায়ী, আমেরিকান এয়ারলাইন্সের ৩৯ শতাংশের বেশি ফ্লাইট বিলম্ব হয়েছে। অপরদিকে সাউথওয়েস্টের ক্ষেত্রে এই হার ৪০ শতাংশ। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট আরও জানিয়েছে, খারাপ আবহাওয়ার কারণে জেটব্লুর ৫২ শতাংশের বেশি ফ্লাইটে বিঘ্ন ঘটেছে।

বিমানবন্দরে পৌঁছানোর পর নির্ধারিত সময়ে ফ্লাইট না ছাড়ায় এবং ফ্লাইট বাতিল হওয়ায় ভুক্তভোগী যাত্রীরা নিজেদের খারাপ অভিজ্ঞতার কথা সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন।

অ্যাসোসিয়েশন অব ফ্লাইট অ্যাটেন্ডেন্স-সিডব্লিউএয়ের ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট সারা নেলসন বলেন, গত রাতটা ছিল বিপর্যয়। এর আগে গত ৮ আগস্ট যুক্তরাষ্ট্রে একদিনে ৯১২টি ফ্লাইট বাতিল করা হয়। তাছাড়া ছয় হাজার ৩৭৮টি ফ্লাইট বিলম্বিত হয়।

সে সময় শিকাগো ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরে সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল ও বিলম্বিত হয়। ভারি বৃষ্টি ও বন্যা সতর্কতার কারণে ১২ শতাংশ ফ্লাইট বাতিল এবং ৪০ শতাংশ বিলম্বিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo