• সমগ্র বাংলা

উলিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

  • সমগ্র বাংলা
  • ১৮ আগস্ট, ২০২২ ১৬:২০:০৬

ছবিঃ সিএনআই

মোহাম্মদ জাহিদ, কুড়িগ্রামঃ কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুরনবী মিয়া (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। ধানক্ষেতে পুতে রাখা আর্থিং তারের সাথে বিদ্যুতিক পিলারের মূল তারের সংযোগ ঘটলে এই দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার(১৮ আগষ্ট) সকাল ৮ টার দিকে উপজেলার পৌরসভা এলাকার ১ নং ওয়ার্ডের পশ্চিম নাওডাঙার গ্রামের আদর্শ পাড়ায় এই ঘটনা ঘটে। নিহত নুরনবী মিয়া ঐ গ্রামের মফিজল হকের পুত্র।

এলাকাবাসী ও পরিবারের পক্ষ থেকে জানা যায়, সকালে ঘুম থেকে উঠে বাড়ির পাশের জমিতে ধানের চারা লাগানোর জন্য জমি প্রস্তুত করতে যায় নুরনবী। সেই জমির সীমানায় পোতানো বৈদ্যুতিক খুঁটির সাথে সংযুক্ত আর্থিং তারের গোড়ায় মাটি তুলে দেয়ার সময় কোদালের আঘাতে নড়বড়ে হয়ে যায় আর্থিং তারটি। পরে বাড়ি গিয়ে ঘটনাটি জানায় নুরনবী। পরে সে আবার জমিতে ফিরে এসে বিষয়টি বিদ্যুৎ অফিসকে না জানিয়ে নিজে নিজে ঠিক করার চেষ্টা শুরু করে। এসময় আর্থিং তারটি বিদ্যুতের মূল তারের সাথে লেগে যায়। সাথে সাথে নুরনবী বিদ্যুৎস্পৃষ্ট হয় এবং ঘটনাস্থলেই মারা যায়। মৃত্যুর বিষয়টি দ্রুতই ছড়িয়ে পড়লে পরে এলাকাবাসী এসে বিদ্যুতের লাইন বন্ধ করে ও লাশ উদ্ধার করে এবং পুলিশকে খবর দেয়।

এই অনাকাক্সিক্ষত ঘটনায় দুঃখ প্রকাশ করে পল্লী বিদ্যুতের উলিপুর উপজেলা জোনাল অফিসের এজিএম রাকিবুল হাসান বলেন, বিদ্যুতের আর্থিং তার ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি আমাদের আগে জানানো হলে আমরা নিজেরাই ঠিক করতাম। আমরা কাউকে নিজে নিজে এগুলো ঠিক করতে বলিনা। ঘটনার পরপরই আমাদের লোক পাঠিয়ে মেরামত করেছি। এক্ষেত্রে সবাইকে আরও সচেতন হতে হবে।

উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) ইমতিয়াজ কবির বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশ উদ্ধারের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo