• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

আশুগঞ্জের সেই চিহ্নিত মাদক ব্যবসায়ী এবার উপজেলা বাসুদের সেক্রেটারি

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৮ আগস্ট, ২০২২ ০১:৫৯:০৭

ছবিঃ সিএনআই

হাসান জাবেদ, ব্রাহ্মণবাড়িয়া থেকেঃ বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক করা হয়েছে এলাকার মাদক সম্রাট খ্যাত মহসীনকে। তিনি উপজেলার চরলালপুর গ্রামের মৃত উবাদুল মিয়ার ছেলে। এলাকাবাসী জানায়, মহসীন এলাকায় ইয়াবা ডিলার হিসেবে পরিচিত ও চিহ্নিত মাদক কারবারি। ইয়াবাসহ পুলিশের হাতে ধরা খেয়ে তিনি বেশ কয়েকবার জেল খেটেছেন।

সম্প্রতি মাদক ব্যবসার অভিযোগে ভ্রাম্যমান আদালতের দেয়া সাজা ভোগ করে জেল থেকে বেড়িয়ে আসেন মহসীন। কিন্তু এর পরও থেমে নেই তার ইয়াবা ও মাদক ব্যবসা। ফলে পুলিশ সুপারের উপস্থিতিতে উপজেলার মাদক বিরোধী সমাবেশে মাদক সম্রাট হিসেবে তার নামটি সর্বাগ্রে উঠে এসেছে। এছাড়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় বারবার আইনের আওতায় আনার দাবি উঠে এসেছে।

মহসীন এবার রাজনৈতিক পরিচিতি ও প্রভাবের আড়ালে মাদক ব্যবসাকে চাঙ্গা করার নতুন কৌশল বেছে নিয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ। সে লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ সমাজতান্ত্রিক দলে (বাসদ) যোগ দিয়ে উপজেলা কমিটির সাধারণ সম্পাদক পদটি ভাগিয়ে নিয়েছেন তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সাথে নিজের ছবি সংবলিত পোস্টার ছাপিয়ে উপজেলার বিভিন্ন এলাকার দেয়ালে দেয়ালে লাগিয়েছেন মহসীন। এনিয়ে উপজেলার ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে নেতিবাচক প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

জানা যায়, গত ২৯ জুলাই আশুগঞ্জ উপজেলার তালশহরে অনুষ্ঠিত বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের বর্ধিত সভায় মনোরঞ্জন দাসকে সভাপতি ও মহসীনকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে এলাকার চিহ্নিত মাদক কারকারি ও একাধিক মাদক মামলাার আসামীকে সাধারণ সম্পাদক করায় খোদ বামধারার রাজনৈতিক অঙ্গনেও বিরূপ সমালোচনার ঝড় উঠে।

এদিকে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীর পোস্টারে জাতির পিতার ছবি ব্যবহারের প্রতিবাদ জানায় অনেক আওয়ামীলীগ নেতাকর্মীরা। উপজেলার লালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোরশেদ মাস্টার বলেন, ‘মহসীন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। শত শত ইয়াবা টেবলেট ও গাঁজাসহ পুলিশের হাতে ধরা পড়ে সে একাধিকবার জেল খেটেছে। গত কয়েকদিন আগে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ তাকে মাদকসহ আটক করলে ভ্রাম্যমান আদালতের সাজা ভোগ করে বেড়িয়ে এসেছে। এরপরও থেমে নেই তার মাদক ব্যবসা। সে এলাকার তরুণ-যুবকদের ইয়াবা আসক্ত করে তুলছে। সম্প্রতি মাদকবিরোধী সমাবেশে এলাবাসী পুলিশ সুপারের নিকট তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে। এমন একজন খারাপ ব্যক্তির জাতির পিতার ছবি ব্যবহার করে পোস্টার ছাপানোর নৈতিক অধিকার আছে বলে আমি মনে করিনা। মূলত এসবের আড়ালে সে তার মাদক ব্যবসাকে আরো চাঙ্গা করতে চাচ্ছে।’

এ ব্যাপারে জানতে চাইলে। আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজাদ রহমান জানান, মহসীনের বিরুদ্ধে আশুগঞ্জ থানায় মাদক আইনে মামলা রয়েছে। পুলিশ তাকে একাধিকবার ইয়াবা ও গাঁজাসহ আটক করে আদালতে সোপর্দ করেছে। সম্প্রতি মাদক ব্যবসার অভিযোগে ভ্রাম্যমান আদালতের সাজা ভোগ করে তিনি জেল থেকে বেড়িয়ে এসেছেন। আমরা তাকে নজরদারিতে রাখছি।

এ ব্যাপারে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের জেলা সভাপতি প্রবীর চৌধুরী রিপন বলেন, ‘আমরা পরিচ্ছন্ন লোক নিয়ে রাজনীতি করতে চাই। মহসীন কোন অনৈতিক কাজে জড়িত রয়েছে কি না আমাদের জানা নেই। আমরা বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’
এ ব্যপারে অভিযুক্ত মহসীনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘ভাই দয়া করে এ ব্যাপারে লিখালিখি করবেন না। আমি আপনার সাথে দেখা করে আপনাকে খুশি করব।’

মন্তব্য ( ০)





  • company_logo