• জাতীয়

প্রয়োজনে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার : তথ্যমন্ত্রী

  • জাতীয়
  • ১৭ আগস্ট, ২০২২ ১৫:৪১:০৭

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ জ্বালানি তেলের দাম সমন্বয়ের সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়াতে পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। এজন্য সরকার প্রয়োজনে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বুধবার (১৭ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাপী মূল্যস্ফীতি হয়েছে। শুধু যে বাংলাদেশে হয়েছে তা নয়। তবে জ্বালানি তেলের দাম সমন্বয়ের সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়াতে পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন এবং পরিবহন খরচও তারা বাড়িয়ে দিয়েছেন। এটি কোনোভাবেই কাম্য নয়, গ্রহণযোগ্য নয়। আমাদের সরকার মনিটর করছে। আমি আশা করব ব্যবসায়ী নেতারাও এক্ষেত্রে ভূমিকা রাখবেন। সরকার প্রয়োজনে এদের বিরুদ্ধে কঠোর গ্রহণ করবে।

গণতান্ত্রিক বাম জোটের হরতাল কর্মসূচি প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাম ভাইয়েরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এজন্য আমি তাদের সম্মান করি। কিন্তু বাম ভাইয়েরা হরতাল ডেকেছেন, যে কেউ প্রতিবাদ করতে পারেন। গণতান্ত্রিক নিয়ম মেনে যে কেউ প্রতিবাদ করতে পারেন। কিন্তু বাম ভাইদের আমি বিনীত অনুরোধ করব, তাদের কর্মকাণ্ডে যেন স্বাধীনতাবিরোধী, জঙ্গিগোষ্ঠী এবং দেশবিরোধী অপশক্তি বিএনপিসহ যেন অন্যরা লাভবান না হয়। তাদের হাতে যেন দেশটা চলে না যায় সেভাবেই তারা তাদের কর্মকাণ্ড করবেন, এটাই আমার অনুরোধ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যেসব গুমের কথা বলে কিছুদিন পরে দেখা যায় তাদের খুঁজে পাওয়া যায়। বিএনপি যে গুমের তথ্য প্রকাশ করে এগুলো যে সঠিক নয়, এতে সেটিই প্রমাণ হয়। বাংলাদেশে যারা অগ্নিসন্ত্রাস করেছে, মানুষকে পুড়িয়ে হত্যা করেছে আমি মনে করি আজকের দিনের দাবি হচ্ছে যে, ২০১৩-১৪ সালে যারা ক্ষমতায় যাওয়ার জন্য বা সরকারকে টেনে হিঁচড়ে নামানোর জন্য যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে, এগুলোর দ্রুতবিচার হওয়া প্রয়োজন। 

ন্যায় প্রতিষ্ঠার জন্য অগ্নিসন্ত্রাস করেছে, অগ্নিবোমা মানুষের ওপর নিক্ষেপ করেছে তাদেরকে মদত দিয়েছে সেই বিএনপি নেতাদের দ্রুতবিচার হওয়া প্রয়োজন। দ্রুতবিচার না হলে ন্যায় প্রতিষ্ঠা হবে না, এটাই আজকের দাবি হওয়া উচিত, বলেন তথ্যমন্ত্রী। 

মন্তব্য ( ০)





  • company_logo