• সমগ্র বাংলা

নড়াইলে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে

  • সমগ্র বাংলা
  • ১৫ আগস্ট, ২০২২ ১৪:৫০:৪৯

ছবিঃ সিএনআই

সোহেল রানা, নড়াইলঃ নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। আজ সোমবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধরু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে ঐ স্থান থেকে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।

জেলা শিল্পকলা একাডেমি চত্বরের মঞ্চে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগ নড়াইল পৌরসভা ,নড়াইল প্রেসক্লাব,মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, জেলা ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা, যুবঋনের চেক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল, শোক র‌্যালী, প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, যুবকদের মাঝে চেক বিতরণ, কবিতা, রচনা, চিত্রাংকন, হমদ-নাথ প্রতিযোগীতা, খাবার বিতরণ, বৃক্ষের চারা বিতরণ, প্রামান্য চিত্র প্রদর্শন, দোয়া, বিশেষ প্রার্থনা ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসুচি।

নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ,জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,  পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার), সিভিল
সার্জন ডাঃ নাছিমা আক্তার, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র আঞ্জুমান আরা, আওয়ামী মৎস্যজীবি লীগ নড়াইল জেলা কমিটির সভাপতি পৌর আওয়ামীলীগের ১নং যুগ্মসাধারন সম্পাদক  মোঃ সাইফুল ইসলাম,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৮ টায় জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল ও
প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo