• জাতীয়

বঙ্গবন্ধুর দেখানো পথে আমরা এগিয়ে যাচ্ছি : মেয়র তাপস

  • জাতীয়
  • ১৫ আগস্ট, ২০২২ ১২:২৬:০১

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। এই দিনটি জাতির জন্য কলঙ্কজনক।

সোমবার (১৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহতদের কবরে শ্রদ্ধা জানাতে এসে এসব কথা বলেন ডিএসসিসি মেয়র।

এর আগে সকাল ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর শহীদদের সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের শীর্ষ নেতাদের নিয়ে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শ্রদ্ধা জানাতে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় বনানী কবরস্থান। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, ছাত্রলীগ সভাপতি, সোহেল তাজসহ সর্বস্তরের মানুষ সেখানে শায়িত শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, কলঙ্কজনক এই দিনটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতকরা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অনেকের বিচার হলো যারা দেশের বাইরে আছেন, তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবি জানান তিনি।

ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগের নেতাকর্মীরাও বনানী কবরস্থানে শ্রদ্ধা জানিয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo