• সমগ্র বাংলা

উলিপুরে দুর্বৃত্তরা কেটে দিল কৃষকের শতাধিক গাছ, বাঁধা দেয়ায় মারধর

  • সমগ্র বাংলা
  • ০৮ আগস্ট, ২০২২ ২১:২১:৩৩

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে শতাধিক সুপারি চারা গাছ ও বিভিন্ন প্রজাতির ফলজ এবং ঔষুধী গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার দুর্গাপুর ইউনিয়নে মন্ডলপাড়া এলাকায়। গত রবিবার (৭ আগষ্ট) সরেজমিনে গিয়ে এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। 

অভিযোগ ও ভূক্তভোগি সূত্রে জানা গেছে, মিন্টু মিয়া দীর্ঘদিন থেকে তার নিজস্ব জমিতে দীর্ঘদিন থেকে সুপারীসহ বিভিন্ন প্রজাতির ফলজ, ঔষুধি গাছ লাগিয়ে আসছে। এরই মধ্যে অত্র এলাকার মৃত কাছুয়া শেখের পাঁচ পুত্র আবুল হোসেন (৪৫), সাদেক আলী (৪০) বাবু মিয়া (৫০), সেকেন্দার আলী (৫৫) ও ছামছুল হক (৪২) নামীয়সহ ও অজ্ঞাতনামা ৭-৮ জন দেশীয় অস্ত্রসহ মিন্টু মিয়ার জমিতে প্রবেশ করে সুপারি গাছের চারা, আম গাছের চারা, কদম গাছসহ বিভিন্ন প্রজাতির ফলজ ও ঔষধী গাছের চারা কর্তন করে । এছাড়াও চলতি মৌসুমে জমিতে লাগানো আমন ধানের চারা ও সবজি বাগানে বিভিন্ন জাতের সবজি গাছের মাচা নষ্ট করেছেন আবুল হোসেন গংরা।

এ সময় মিন্টু মিয়া, তার স্ত্রী ও ভাতিজা সৈয়দ আলী তাদের অন্যায় কাজে বাধা প্রদান করলে এলোপাথারী মারপিটে তাদের শরীরে বিভিন্ন স্থানে জখম হয়। অভিযোগে আরও উল্লেখ করেন, মারপিটের এক পর্যায়ে মিন্টু মিয়া মাটিতে পড়ে গেলে ১নং আসামী আবুল হোসেন বুকের উপর বসে হত্যার উদ্দেশ্য গলা চেপে ধরলে নিশ্বাস বন্ধ হয়ে নাকমুখ দিয়ে ফেনা বের হয়। অন্যদিকে তার স্ত্রী'র মাথার চুল, পড়নের কাপড় টেনে হেচরে শ্লীলতাহানী ঘটিয়ে গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে য়ায়। বর্তমানে তারা বাড়ীতে চিকিৎসাধীন ও আতংকিত অবস্থায় আছেন। এ ঘনানার প্রতিকার চেয়ে ভূক্তভোগি মিন্টু মিয়া উলিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo