• সমগ্র বাংলা
  • লিড নিউজ

আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ ভবনে রাতেও ওড়ে জাতীয় পতাকা

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৮ আগস্ট, ২০২২ ২০:৫৯:৫৩

ছবিঃ সিএনআই

হাসান জাবেদ, ব্রাহ্মণবাড়িয়াঃ গত রোববার (৭ আগস্ট) ঘড়ির কাঁটায় রাত ৮টা। আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের ভবনের সামনের গোল ঘরের সিঁড়িতে বসে আড্ডা দিচ্ছিলেন কয়েক যুবক। আর পরিষদের বারান্দায় বসে মোবাইলে ব্যস্ত ছিলেন আরও কয়েকজন। এ সময় চোখ যায় ইউনিয়ন পরিষদের ভবনটির সামনে টানানো পতাকা স্ট্যান্ডে। সেখানে পতাকা উড়তে দেখা যায়। ভেতরে কাজ করছিলেন পরিষদের দুই উদ্যোক্তা।

কাজে ব্যস্ত থাকা দুই উদ্যোক্তার কাছে রাতে পতাকা উড়ছে কেন জানতে চাইলে কিছুটা থমকে যান তারা। অন্যদিকে স্থানীয়রা অভিযোগ করেন, বেশ কয়েকদিন ধরে তারা এমন দৃশ্য দেখছেন। 

সরকারি নির্দেশনা অনুযায়ী সূর্যাস্তের পর জাতীয় পতাকা টানিয়ে রাখার কোনও নিয়ম নেই। নিয়ম মানা না হলে কারাদণ্ড কিংবা অর্থদণ্ডেরও বিধান রয়েছে।

ওই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে উদ্যোক্তা আরিয়ান আহমেদ সুমনের সঙ্গে কথা হয়। পরিচয় গোপন রেখে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘পতাকা ওঠানো-নামানোর জন্য গ্রাম পুলিশকে দায়িত্ব দেওয়া আছে। তবে আজ কেন নামানো হয়নি জানি না। যাওয়ার সময় না হয় নামিয়ে দিয়ে যাবো।’

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, বেশ কয়েকদিন ধরেই তারা দেখছেন রাতেও ইউনিয়ন পরিষদের পতাকা টানিয়ে রাখা হয়। 

এ বিষয়ে জানতে চাইলে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমরা সাধারণত দুপুরের মধ্যে চলে আসি। যে কারণে বিষয়টি খেয়াল করিনি। আর পতাকা নামানোর দায়িত্ব গ্রাম পুলিশের। তবে কেন পতাকা নামানো হলো না সে বিষয়টি আমি জেনে ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপ-পরিচালক মো. রহুল আমীন বলেন, নিয়ম অনুযায়ী সূর্যোদয় থেকে সূর্যাস্থ পর্যন্ত পতাকা উত্তোলন এবং নামানোর কথা রয়েছে। কিন্তু কেন ইউনিয়ন পরিষদে রাতেও পতাকা উড়ছে, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য ( ০)





  • company_logo