• জাতীয়

সিবিএমএস এর বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউল এর উদ্বোধনকে স্বাগত জানিয়েছে বিজিএমইএ

  • জাতীয়
  • ০৮ আগস্ট, ২০২২ ১৮:৩৫:০১

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর ভারপ্রাপ্ত সভাপতি শহিদউল্লাহ আজিম জাতীয় রাজস্ব বোর্ডের আওতায় বন্ড ব্যবস্থাপনা স্বয়ংক্রিয়করণ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়নাধীন কাষ্টমস বন্ড ম্যানেজমেন্ট সিস্টেম (সিবিএমএস)এর বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউল এর উদ্বোধনকে স্বাগত জানিয়েছেন।

৭ আগষ্ট (রবিবার) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আয়োজিত বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউল এর উদ্বোধনী অনুষ্ঠানে বিজিএমইএ এর ভারপ্রাপ্ত সভাপতি শহিদউল্লাহ আজিম বলেন, এর মাধ্যমে পোশাক শিল্পের একটি প্রত্যাশার পূরণ হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “এতে করে শুল্কায়ন কার্যক্রমে আরও স্বচ্ছতা আসবে এবং কাষ্টমস কার্যক্রম পেপারলেস হওয়ার দিকে আরও একধাপ এগিয়ে যাবে। রপ্তানি কার্যক্রমে সময় ও ব্যয় উভয়ই সাশ্রয় হবে এবং সরকারের রাজস্ব বাড়বে।”

বিজিএমইএ এর ভারপ্রাপ্ত সভাপতি আরও বলেন, “বন্ড ব্যবস্থাপনা স্বয়ংক্রিয়করণ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়নাধীন সিবিএমএস এর বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউল এর এই উদ্বোধন বর্তমান সরকারের ডিজিটাল রূপকল্প-২০৪১ এর সাথে সঙ্গতিপূর্ণ। এই কার্যক্রম দেশকে আরও ডিজিটালাইজেশনের পথে এগিয়ে নিলো।”

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, মোঃ আবু হেনা মোঃ রহমাতুল মুনিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং বিশেষ অতিথি হিসেবে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত ছিলেন। বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) এর নেতৃবৃন্দও এতে উপস্থিত ছিলেন।

বিজিএমইএ এর ভারপ্রাপ্ত সভাপতি শহিদউল্লাহ আজিম বলেন, “বর্তমান বৈশ্বিক বাণিজ্য প্রেক্ষপট বাংলাদেশের পোশাক শিল্পের জন্য চ্যালেঞ্জের পাশাপাশি সুযোগও সৃষ্টি করেছে। চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে নতুন সুযোগগুলোকে কাজে লাগানোর জন্য কাষ্টম ও বন্ড সংক্রান্ত কার্যক্রমগুলো আরও সহজতর করার পাশাপাশি শিল্পে নীতিগত সহায়তা প্রদান অত্যন্ত জরুরি।”

মন্তব্য ( ০)





  • company_logo