• অপরাধ ও দুর্নীতি

চট্টগ্রামে নেশাজাত দ্রব্য পান করিয়ে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ২

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ আগস্ট, ২০২২ ১৭:৪৬:৩৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ চট্টগ্রামে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছে থাকা তিনটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়েছে। এই চক্রটি নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত।  

বুধবার (৩ আগস্ট) দুপুরে চট্টগ্রাম কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন।

তিনি বলেন, আসামিরা প্রথমে তাদের টার্গেট ঠিক করত। তারপর তারা তাদের সুবিধামতো জায়গায় গিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত। এছাড়া যাত্রীবেশে অটোরিকশাতে উঠে তারা তাদের সুবিধামতো জায়গায় নিয়ে গিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত। আসামিরা সংঘবদ্ধ অটোরিকশা ছিনতাইচক্রের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে সিএনজি চালককে টার্গেট করে নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করত।  

তিনি আরও বলেন, আসামিরা নেশা জাতীয় দ্রব্য পান করানোর পাশাপাশি সিএনজি ড্রাইভারকে অজ্ঞান করার জন্য স্প্রে করত। 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ জুন রাতে সিএনজিচালিত অটোরিকশা চালক আব্দুল মান্নানকে দুই ছিনতাইকারী যাত্রী সেজে কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকায় নিয়ে যায়। এসময় তারা চালকের সঙ্গে সুসম্পর্ক ও বিশ্বস্ততা গড়ে ওই চালককে চায়ের সঙ্গে চেতনানাশক ওষুধ পান করিয়ে অজ্ঞান করে। এরপর তার সঙ্গে থাকা সিএনজিচালিত অটোরিকশা ও অটোরিকশার কাগজপত্র নিয়া যায়। পরে এ বিষয়ে ওই চালক কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন বলেন, গত ১ জুলাই কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার মোড়ে পুলিশ একটি বিশেষ চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। এই সময় একটি অটোরিকশা দ্রুত গতিতে চেকপোস্টের দিকে আসলে তাকে দাঁড়ানোর জন্য পুলিশ সংকেত দেয়। চালক পুলিশের সংকেত উপেক্ষা করে দ্রুত গতিতে সামনের দিকে চলে যায়। পরে পুলিশ ধাওয়া করে ওই অটোরিকশা চালক মো. রায়হানকে আটক করে।

তিনি বলেন, ওই চালক জিজ্ঞাসাবাদে জানায়, অটোরিকশাটি চোরাই। সে অটোরিকশাটি নিয়ে লোহাগাড়ার চরম্বা এলাকার দিকে যাচ্ছিল। এছাড়া সে আরও চোরাই অটোরিকশা সংক্রান্তে বিভিন্ন তথ্য দেয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন চরম্বা এলাকা থেকে রবিউল হোসেন রমিজকে গ্রেপ্তার করা হয়। 

জসিম উদ্দিন বলেন, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রমিজের কাছে থাকা একটি চোরাই অটোরিকশা লোহাগাড়ার তেলেবিলা গ্রামের খন্দকার পাড়া মসজিদ সংলগ্ন মুড়া পাহাড়ের পাশের একটি গভীর পুকুর থেকে উদ্ধার করা হয়। এছাড়া লোহাগাড়া এলাকার চরম্বা টংকাবতী এলাকা থেকে মান্নান মিয়ার অটোরিকশাটি উদ্ধার করা হয়। পরে চকরিয়া এলাকাতেও অভিযান চালানো হয়। তবে সেখানে কিছু পাওয়া যায়নি। মঙ্গলবার বিকেল পর্যন্ত এ অভিযান চলবে।

মন্তব্য ( ০)





  • company_logo