• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

সাতকানিয়ায় অবৈধ জাল ও চিংড়িতে জেলি,জরিমানা ৪৫ হাজার টাকা

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২৬ জুলাই, ২০২২ ২১:৪২:১৮

ছবিঃ সিএনআই

রমজান আলী, সাতকানিয়া(চট্টগ্রাম): জাতীয় মৎস্য সপ্তাহে সাতকানিয়া উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনায় অবৈধ জাল ও চিংড়ির জেলি পাওয়ায় মোট ৪৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

(২৫ জুলাই) সোমবার সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ও কেরানীহাট মাছ বাজারে  অভিযান চালিয়ে জরিমানা করেন উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের জোটপুকুরিয়া বাজারে ও কেরানীহাট বাজারে অবৈধভাবে মাছ ধরার কারেন্ট জাল বিক্রি এবং চিংড়িতে অবৈধভাবে জেলির উপস্থিতি পাওয়ার অপরাধে সর্বমোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়,কাঞ্চনা ইউনিয়নের জোটপুকুরিয়া বাজারে অবৈধভাবে মাছ ধরার কারেন্ট জাল বিক্রির করার অপরাধে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুযায়ী ৩ টি দোকানে মোট ২০ হাজার টাকা জরিমানা করে এবং২ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।কেরানীহাট বাজারে চিংড়িতে অবৈধভাবে জেলির উপস্থিতি পাওয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৩ টি দোকানে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ১৪ কেজি চিংড়ি জব্দ করা হয়।

সবার উপস্থিতিতে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয় ও চিংড়ি সমূহ মাটিতে পুঁতে ফেলা হয়।

অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। এসময় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা মৎস্য অফিসার সৈকত শর্মা সহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্য'রা।

জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় সাতকানিয়া উপজেলা প্রশাসন।

মন্তব্য ( ০)





  • company_logo