• শিক্ষা

বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি

  • শিক্ষা
  • ২৪ জুলাই, ২০২২ ২০:৫৫:৫৬

ছবিঃ সিএনআই

মেজবা রহমান,বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাংবাদিক ফোরামের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার  (২৪ জুলাই) ২ টায়   সাংবাদিক ফোরামের অফিসরুম সংলগ্ন মাঠে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় বিভিন্ন ফলজ, বনজ, ঔষধিবৃক্ষ ও সৌন্দর্য বর্ধক প্রায় অর্ধশতাধিক গাছ লাগানো হয়। 

বৃক্ষরোপন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বৃক্ষরোপন কমিটির সভাপতি তছলিম আহম্মদ,  শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান,  সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ, সহ-সভাপতি মোঃ রাশেদুজ্জামান পবিত্র,  প্রচার সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। 

এসময়ে বশেমুরবিপ্রবি  সাংবাদিক ফোরামের সভাপতি  শেখ আব্দুর রহিমের  সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মেজবা রহমান সুপ্ত, সাংগঠনিক সম্পাদক  রিফাত ইসলাম , দপ্তর সম্পাদক মোঃ আকিক তানজিল জিহান, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান মিম ও প্রচার ও প্রকাশনা সম্পাদক হৃদয় সরকারসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ। 

অতিথির বক্তব্যে তছলিম আহম্মদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়  একটা সবুজ  ক্যাম্পাস। পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপন, বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। গাছ কার্বনডাইঅক্সাইড গ্রহণ করে আমাদেরকে অক্সিজেন দেয়। বশেমুরবিপ্রবি  সাংবাদিক ফোরাম বৃক্ষরোপণ কর্মসূচির যে উদ্যোগ গ্রহণ করেছে তা অতীব প্রশংসনীয়। 

শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান  বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় অনেক ভালো কাজ করে থাকে। তার মধ্যে অন্যতম  হলো এই সুন্দর একটা ক্যাম্পাস ধরে রাখার জন্য নিয়মিতই বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা। এর মধ্য দিয়ে ক্যাম্পাসে সবুজায়ন নিশ্চিত করা হয়। তিনি আরও বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রত্যেককে অন্তত ৩ টি করে গাছ লাগানোর জন্য এমনকি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষেও গাছ লাগানোকেই গুরুত্ব দেওয়া হয়েছে।

বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সভাপতি শেখ আব্দুর রহিম বলেন, আমাদের সংগঠন সর্বদা বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষার্থে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা একশত গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি৷ আশাকরি আমরা এ উদ্যোগ সফল ভাবে শেষ করতে পারবো। 

সাধারণ সম্পাদক মেজবা রহমান সুপ্ত বলেন, গাছ আমাদের অন্যতম শ্রেষ্ঠ বন্ধু। একজন শিক্ষার্থী হিসেবে সমাজের প্রতি অনেক দায়িত্ব রয়েছে। সে হিসেবে আমরা এই বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছি। আমাদের এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়ে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার সাথে  বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষার্থে বিভিন্ন সামাজিক  কার্যক্রম চালিয়ে আসছে।

মন্তব্য ( ০)





  • company_logo