• তথ্য ও প্রযুক্তি

টুইটার কেনা থেকে সরে এলেন ইলন মাস্ক

  • তথ্য ও প্রযুক্তি
  • ১০ জুলাই, ২০২২ ১৬:২৩:০১

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বিশাল অঙ্কের অর্থ দিয়ে টুইটার কেনার চুক্তি করে বেশ আলোচনার জন্ম দেন ইলন মাস্ক। ফোর্বসের তালিকায় বিশ্বের এই ধনী এবার সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন। কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন টুইটার কেনার চুক্তি বাতিলের। 

বিবিসি বলছে, ইলন মাস্ক টুইটার কিনবেন না জানিয়ে কয়েকটি অভিযোগ আনেন। এরমধ্যে অন্যতম মাস্কের সঙ্গে টুইটার কর্তৃপক্ষের একাধিক শর্ত ভঙ্গ। 

মাস্কের অভিযোগ, প্লাটফর্মে থাকা স্প্যাম ও ফেইক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হয়েছে টুইটার কর্তৃপক্ষ। 

চুক্তি বাতিলের ঘোষণা আসার পর টুইটার চেয়ারম্যান ব্রেট টেইলর এক টুইট বার্তায় বলেন, ‘টুইটার বোর্ড মাস্কের সঙ্গে সম্মত হওয়া মূল্য ও শর্ত বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ’। 

মে মাসে টুইটারের কাছে ফেইক ও স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যার তথ্য জানতে চান মাস্ক। তখন তিনি ঘোষণা দেন, সম্পূর্ণ তথ্য পাওয়া পর্যন্ত চুক্তিটি সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। 

টুইটার কর্তৃপক্ষ জানিয়েছিল, প্লাটফর্মে থাকা স্প্যাম ও ফেইক অ্যাকাউন্টের সংখ্যা মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম হবে। তবে কোম্পানিটির এই ব্যাখ্যার প্রমাণ চান মাস্ক। 

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দাখিল করা চিঠিতে ইলন মাস্কের আইনজীবী বলেছেন, টুইটার এসব তথ্য দিতে ব্যর্থ হয়েছে বা প্রত্যাখান করেছে। কখনো কখনো টুইটার মাস্কের অনুরোধ উপেক্ষা করেছে, কখনো কখনো এটি অযৌক্তিক বলে মনে করার কারণে সেগুলো প্রত্যাখ্যান করেছে। কখনো কখনো তারা মাস্ককে অসম্পূর্ণ বা অব্যবহারযোগ্য তথ্য দিয়ে দাবি করেছে তারা সময় মেনে চলেছে।

মন্তব্য ( ০)





  • company_logo