• আন্তর্জাতিক

বেলারুশের সেনাঘাঁটিতে হামলার চেষ্টা করেছে ইউক্রেন!

  • আন্তর্জাতিক
  • ০৩ জুলাই, ২০২২ ১৩:৪৮:২৮

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেংকো দেশটির সেনাঘাঁটিতে ইউক্রেন হামলার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন। বেলারুশের রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদমাধ্যম বেলটা নিউজ এজেন্সিকে দেওয়া এক সাক্ষাৎকারে আলেক্সান্ডার লুকাশেংকো শনিবার এ কথা বলেন। খবর ডেইলি সাবাহর।

তিনি জানান, তিন দিন আগে বেলারুশের সেনাঘাঁটিগুলোতে ইউক্রেন ক্ষেপণাস্ত্র হামলা চালায়। কিন্তু প্রতিটি হামলা প্রতিহতের দাবি করেছেন বেলারুশের সেনাবাহিনী।     লুকাশেংকো ইউক্রেনকে সতর্ক করে দিয়ে বলেছে, কিয়েভে যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা বেলারুশের নেই। তবে যেচে যুদ্ধ করতে চাইলে আমরা কাউকে ছেড়ে কথা বলব না।

বেলারুশের এ অভিযোগের ব্যাপারে ইউক্রেনের সেনাবাহিনী এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি। বেলারুশের প্রেসিডেন্ট আরও বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধে আমাদের জড়ানোর জন্য পরিকল্পিতভাবে এ ধরনের উসকানি দিচ্ছে। আমাদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ইউক্রেনের ভেতর থেকে ছোড়া প্রতিটি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। রাশিয়ার এ পদক্ষেপকে প্রথম থেকেই সমর্থন দিয়ে আসছে বেলারুশ।

মন্তব্য ( ০)





  • company_logo