• আন্তর্জাতিক

পাকিস্তানে বাস উল্টে ১৯ যাত্রী নিহত

  • আন্তর্জাতিক
  • ০৩ জুলাই, ২০২২ ১৩:৩৪:৫২

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের বেলুচিস্তানে একটি যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় বাসের ১৯ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১১ জন যাত্রী। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক, ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

কর্তৃপক্ষের বরাতে স্থানীয় গণমাধ্যম দ্য ডন বলছে,  রোববার (৩ জুন) সকালে ঢোব জেলায় এই দুর্ঘটনা ঘটে। ৩০ জনেরও বেশি যাত্রী নিয়ে ইসলামাবাদ থেকে কোয়েটার দিকে যাওয়ার পথে বাসটি উল্টে যায়।

টেলিভিশনের ফুটেজে দেখা যায়, উদ্ধারকর্মীরা রক্তাক্ত যাত্রীদের উদ্ধার করছেন।

শিরানি জেলার সহকারি কমিশনার মাহতাব শাহ ডনকে বলেন, ঘটনাটি ঘটেছে ধনা সর এলাকার কাছে। দ্রুত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে ১৯ যাত্রী নিহত ও ১১ জন আহত হয়। খবর পেয়ে উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। লাশগুলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের শনাক্ত করার প্রক্রিয়া চলছে।

ঢোব বেসামরিক হাসপাতালের মেডিকেল প্রধান ডাঃ নূরুল হক বলেন, হাসপাতালে নিয়ে আসা আহতদের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো দুর্ঘটনায়  নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনাও জানিয়েছেন। আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে ঢোবের সিভিল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণারও নির্দেশ দেন তিনি।

গত মাসে উত্তর বেলুচিস্তানে এরকম একটি বড় দুর্ঘটনা ঘটে। কিলা সাইফুল্লাহ জেলার কাছে একটি যাত্রীবাহী ভ্যান খাদে পড়ে যায়। সেই দুর্ঘটনায় এক পরিবারের নয়জন সদস্যসহ ২২ জন নিহত হয়। লোরালাই থেকে ঢোব যাওয়ার পথে ২৩ জন যাত্রী নিয়ে ভ্যানটি আখতারজাই এলাকায় পৌঁছলে ২০০ ফুট গভীর খাদে পড়ে যায়।

মন্তব্য ( ০)





  • company_logo