• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইউক্রেন সীমান্তবর্তী রুশ শহরে বিস্ফোরণ, নিহত ৩

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ০৩ জুলাই, ২০২২ ১৩:৩১:৫৯

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ান শহর বেলগোরোদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে নিহত হয়েছেন তিনজন। আহত হয়েছেন অনেকে। ক্ষতিগ্রস্ত হয়েছে শহরের কয়েক ডজন ঘরবাড়ি। রোববার (৩ জুন) আঞ্চলিক গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ বিষয়টি নিশ্চিত করেন।

বেলগোরোদ শহরের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ জানান, ইউক্রেনের সীমান্ত থেকে ২৫ মাইল উত্তরে ৪ লাখ বাসিন্দার রুশ শহরটিতে বেশ কয়েকটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণে অন্তত ১১টি অ্যাপার্টমেন্ট ভবন ও ৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, এর মধ্যে পাঁচটি ভবন পুরো ধ্বংস হয়ে গেছে।

বেলগোরোদ গোলাবর্ষণের জন্য ইউক্রেনকে অভিযুক্ত করেছেন রাশিয়ান জ্যেষ্ঠ আইনপ্রণেতা আন্দ্রেই ক্লিশাস। এর প্রেক্ষিতে সামরিক প্রতিক্রিয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি টেলিগ্রাম বার্তায় বলেন, বেলগোরোদে বেসামরিকদের মৃত্যু ও বেসামরিক অবকাঠামো ধ্বংস ইউক্রেনের পক্ষ থেকে সরাসরি আগ্রাসনের ইঙ্গিত।এর জন্য সবচেয়ে কঠোর সামরিক প্রতিক্রিয়া প্রয়োজন।

বার্তা সংস্থা রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে সর্বশেষ হামলা নিয়ে ইউক্রেনের পক্ষ থেকে কোনো তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রয়টার্স স্বাধীনভাবে রাশিয়ার অভিযোগের সত্যতা যাচাই করতে পারেনি।

ইউক্রেন ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে বেলগোরোদ ও ইউক্রেন সীমান্তবর্তী অন্যান্য অঞ্চলে বেশ কয়েকটি হামলার জন্য কিয়েভকে অভিযুক্ত করেছে মস্কো। ইউক্রেন এসবের দায় স্বীকার করেনি। তবে এসব ঘটনাকে রাশিয়ার আক্রমণের প্রতিদান ও "কর্ম" হিসেবে বর্ণনা করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo