• খেলাধুলা

অবশেষে লিভারপুলেই থেকে গেলেন সালাহ

  • খেলাধুলা
  • ০৩ জুলাই, ২০২২ ১১:২৮:৩৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে লিভারপুলেই থেকে গেলেন মোহামেদ সালাহ। শুক্রবার ক্লাবটির সঙ্গে আরও তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হন তিনি। ফলে আগামী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে খেলবেন মিসরের ফুটবল-রাজপুত্র। 

আর চুক্তি নবায়নের পর সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারদের তালিকায় চারে উঠে এসেছেন সালাহ। নতুন চুক্তিতে মিসরীয় ফরোয়ার্ডের সাপ্তাহিক বেতন বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৬৪ হাজার ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় চার কোটি ৫২ লাখ টাকা! 

তার চেয়ে বেশি বেতন পাওয়া তিনজনই খেলেন পিএসজিতে। নেইমার প্রতি সপ্তাহে পান সাত লাখ তিন হাজার ইউরো, মেসি ১১ লাখ ১৩ হাজার ইউরো ও এমবাপ্পে ১১ লাখ ১৬ হাজার ইউরো।

তবে শুধু লিভারপুলের ইতিহাসে সর্বোচ্চ বেতন পেতে যাচ্ছেন সালাহ।

ইর্ষণীয় বেতন পেয়ে বেশ সন্তুষ্ট সালাহ। যদিও প্রথম দিকে বেতন নিয়ে সন্তুষ্ট ছিলেন না তিনি। পরে একটি প্রতিনিধি দল তার সঙ্গে দেখা করেন এবং আলোচনার পর চুক্তি নবায়ন করেন। 

ক্লাবের ওয়েবসাইটে এ তারকা বলেন, ‘কিছুটা সময় লেগেছে, নতুন করে চুক্তি করতে। কিন্তু এখন সব ঠিকঠাক হয়েছে। এখন আমাদের শুধু সামনের দিকে তাকাতে হবে। আপনারা হয়তো দেখছেন, গত পাঁচ-ছয় বছর ধরে দল কতটা উন্নতি করছে এবং ভালো অবস্থানে আছে।’

লিভারপুলে তিনি কতটা গুরুত্বপূর্ণ সেটিও চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দেন সালাহ।

৩০ বছর বয়সি এ ফরোয়ার্ড বলেন, ‘যদি আমি পেছনের দিকে তাকাই, যখন আমি এসেছিলাম দল তখন তেমন কিছুই অর্জন করেনি। কিন্তু আপনাদের হয়তো মনে আছে, আমি আসার পর বলেছিলাম, আমি ট্রফি জিততে এসেছি। মনে হয়, আমরা অনেক ট্রফি জিতেছি এবং ভবিষ্যতে আরও জিতব।’

২০১৭ লিভারপুলে যোগ দেন সালাহ। এখনো পর্যন্ত ২৫৪ ম্যাচে ১৫৬ গোল করেছেন তিনি। জিতেছেন প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, ক্লাব ওয়ার্ল্ডকাপ, এফএ কাপ ও লিগ কাপ।

মন্তব্য ( ০)





  • company_logo