• সমগ্র বাংলা
  • লিড নিউজ

নড়াইলে সহকারি অধ্যাপক মোঃ আক্তার হোসেনের সংবাদ সম্মেলন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০২ জুলাই, ২০২২ ২৩:১৮:১২

ছবিঃ সিএনআই

সোয়েল রানা,নড়াইলঃ নড়াইল মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনায় বিছালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জড়িত পদ থেকে অব্যহতি দেয়া সহকারি অধ্যাপক মোঃ আক্তার হোসেন নিজেকে নির্দোষ দাবী করে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি দাবী করেন জুতার মালা পরানোর ন্যাক্কারজনক ঘটনায় আমাকে জড়ানোর ষড়যন্ত্র শুরু হয়েছে।

গত ১৮জুন মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ঐ ঘটনায় আক্তার হোসেনের জড়িত থাকার অভিযোগ উঠায় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে সভাপতি পদ থেকে সাময়িক অব্যাহতি ও কারণ দর্শানোর নোটিশ প্রদানের প্রেক্ষিতে ২ জুলাই শনিবার মির্জাপুরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এলাকাবাসীর ব্যানারে আক্তার হেসেনের কার্যালয়ে দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে গনমাধ্যম কর্মীদের নিকট সেদিনের ঐ ঘটনায় আক্তার হোসেন নিজের ভূমিকা স্পষ্ট করতে গিয়ে বলেন, সরকার দলীয় ইউনিয়ন প্রধান ও কলেজের একজন দায়িত্বশীল শিক্ষক হওয়ার সুবাদে সরকারের অংশ হিসেবে সেদিনের সেই সংকটময় পরিস্থিতিতে প্রশাসনের সঙ্গে তিনিও নিজের জীবন বাজি রেখে পরিস্থিতি নিয়ন্ত্রনে কাজ করেন। যার ফলশ্রুতিতে সবার একান্তিক প্রচেষ্টা, অপরিসীম ধৈর্য ও সহনশিলতায় রক্তপাত ও প্রানহানী ছাড়াই একটা কঠিন পরিস্থিতি নিয়ন্ত্রন করা সম্ভব হয়। সেদিনের ভিডিও ফুটেজ তার প্রমান। অথচ তার সামাজিক মানমর্যাদা ও দলীয় পদ পদবী নিয়ে ঈর্ষান্বীত মহল বিশেষ অধ্যক্ষ কে অপমানের অত্যন্ত লজ্জাজনক ঘটনায় তাকে জড়ানোর হীন ষড়যন্ত্রে মেতেছে।

এর কারণ হিসেবে সহকারি অধ্যাপক আক্তার হোসেন বলেন, কলেজের ঐ ঘটনার পর দিন ১৯জুন নড়াইল ১ আসনের সংসদ সদস্য বি এম কবিরুল হক কলেজ পরিদর্শনে এসে এলাকায় সাম্প্রদায়ীক সম্প্রতি বজায় রেখে ধর্ম বর্ণ নির্বিশেষে সবার সহঅবস্থান নিশ্চিতে সর্বস্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে এক পর্যায়ে তাকে কলেজ অধ্যক্ষের দায়িত্ব প্রদানের প্রস্তাব দাও উত্থাপন করা হয়। এর পরই অধ্যক্ষ স্বপন কুমারকে লাঞ্চিতের ঘটনায় তাকে জড়ানোর ষড়যন্ত্র করা হয়েছে বলে উল্লেখ্ করে আক্তার হোসেন এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সঙ্গে তিনি, জাতীর জনকের আদর্শের সৈনিক হিসেবে, তার প্রানপ্রিয় সংগঠন অওয়ামী লীগের ভাবমুর্তী সমুন্নত রাখতে নিজের জীবনবাজী রাখার প্রত্যয় ব্যক্ত করেন। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের বিভিন্নস্থরের নেতাকর্মী ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক অকেকেই বলেছেন অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনায় সহকারি অধ্যাপক মোঃ আক্তার হোসেন জড়িত।

এই ঘটনায় বিছালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জড়িত থাকায় কারণ দর্শানো নোটিশ দিয়ে গত বৃহস্পতিবার (৩০ জুন) রাতে সদর উপজেলা আ'লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক স্বাক্ষরিত চিঠিতে আগামি তিনদিনের মধ্যে লিখিত জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo