• আন্তর্জাতিক

চীন সাগরে ঝড়ে দ্বিখণ্ডিত জাহাজ

  • আন্তর্জাতিক
  • ০২ জুলাই, ২০২২ ২৩:০০:১৪

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ দক্ষিণ চীন সাগরে শক্তিশালী টাইফুন চাবার আঘাতে একটি জাহাজ দ্বিখণ্ডিত হয়ে গেছে। এতে ক্রুসহ অন্তত ৩০ জন যাত্রী ছিলেন।

উদ্ধারকারীরা তাদের সন্ধানে অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। উদ্ধারকাজে সহায়তার জন্য বিমান ও হেলিকপ্টার পাঠিয়েছে কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানায়, শনিবার স্থানীয় সময় বিকাল ৫.৩০ মিনিটে এই ঘটনা ঘটে। এ পর্যন্ত অন্তত তিনজনকে নিরাপদে উদ্ধার করে আনা হয়েছে।

হংকং থেকে ১৬০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে ঝড়ের কবলে পড়ে জাহাজটি। এর তত্ত্বাবধায়ক প্রতিষ্ঠান হংকং গভর্নমেন্ট ফ্লাইং সার্ভিস জানায়, “জাহাজটি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। ঝড়ের আঘাতে এটি দুই টুকরো হয়ে গেছে।”

তবে জাহাজটির নাম বা গন্তব্য জানায়নি ফ্লাইং সার্ভিস। এক বিবৃতিতে তারা আরও উল্লেখ করেছে ঘণ্টায় ৬৮ মাইল বেগে গ্রীষ্মমন্ডলীয় ঝড় চাবা এটিকে আঘাত করে।

এছাড়া সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রথম হেলিকপ্টারটি আসার আগেই বিরাট আকারের ঢেউয়ের কবলে পড়ে বিধ্বস্ত জাহাজটি। এর ক্রু সদস্যরা জানান সেখানে এখনও অন্তত তিনজন বেঁচে আছেন।

শনিবার ঝড়টি চীনের গুয়াংডং প্রদেশের পশ্চিমাঞ্চল অতিক্রম করেছে। উদ্ধার অভিযানের জন্য দুটি বিমান ও চারটি হেলিকপ্টার পাঠিয়েছে ফ্লাইং সার্ভিস।

ফ্লাইং সার্ভিসের প্রকাশিত ছবিতে দেখা গেছে জাহাজের একজন ক্রুকে উদ্ধারকারী হেলিকপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে। উদ্ধারকারীরা বলছেন, তারা বহু মানুষ নিখোঁজ হওয়ার আশঙ্কা করছেন। কর্তৃপক্ষের অনুমতি পেলে গভীর রাত পর্যন্ত অভিযান চালানো হবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo