• সমগ্র বাংলা

সাটু‌রিয়ায় বসত ঘর থেকে ৬০‌টি গোখরা সাপের বাচ্চা ও ডিম উদ্ধার

  • সমগ্র বাংলা
  • ০২ জুলাই, ২০২২ ১৮:৩৩:৩৪

ছবিঃ সিএনআই

মো: সো‌হেল রানা খান, মা‌নিকগঞ্জ: মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়া উপ‌জেলার এক কৃষ‌কের বসত ঘ‌রের মা‌টি খুড়ে নিচের গর্ত থেকে উদ্ধার হয়ে‌ছে ৬০‌টি গোখরা সাপের বাচ্চা ও ডিম। শ‌নিবার (২ জুলাই) দুপু‌রে সাটু‌রিয়া উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের শেখরীনগর গ্রা‌মে আব্দুল খা‌লে‌কের বা‌ড়ি‌তে এ ঘটনা ঘ‌টে। এ ঘটনায় এলাকায় সাপের আতঙ্কের সৃষ্টি হলেও সাপ দেখতে আব্দুল খা‌লে‌কের বাড়িতে শত শত লোক ভীড় করে।

স্থানীয় সুলতান আলী জানায়, শ‌নিবার দুপু‌রের দি‌কে বসত ঘ‌রের সাম‌নে এক‌টি সা‌পের বাচ্চা বের হয়। সেটা কে মারার পর একে এ‌কে আ‌রো ১০‌টি বাচ্চা বের হলে সে গু‌লো‌কেও মারা হয়। প‌রে আ‌রো লোকজন নি‌য়ে বসত ঘ‌রের মা‌টি খু‌ড়ে বড় এক‌টি সাপ সহ মোট ২৮‌টি সা‌পের বাচ্চা ও ৩২ টি ডিম পাওয়া গে‌লে সেগু‌লো‌কে মারা হ‌য়ে‌ছে।

কৃষক আব্দুল খা‌লেক জানায়, দুপু‌রে তার স্ত্রী বাড়িতে একটি গোখরা সাপের বাচ্চা দেখতে পায়। সে‌টি‌কে মারার পর বাড়ির উঠানে আরো কিছু সাপের বাচ্চা দেখতে পায়। এ সময় প্রতিবেশিরা সাপগুলো মেরে ফেলে। এরপর প্রতি‌বে‌শি‌দের নি‌য়ে ঘরের ভিতর মাটি খুড়ে ঘ‌রের বিভিন্ন জায়গায় ইদু‌রের গর্ত থেকে একটি বড় সাপসহ ৬০‌টি গোখরা সাপের বাচ্চা ও ডিম উদ্ধার হয়। তবে গ‌র্তে থাকা বড় আ‌রেক‌টি গোখরা দেখ‌তে পে‌লেও ‌সে‌টি মারা বা উদ্ধার করা যায় নি। 

 

মন্তব্য ( ০)





  • company_logo