• সমগ্র বাংলা
  • লিড নিউজ

মানিকগঞ্জে বিএমএ কমিটির দাবিতে সংবাদ সম্মেলন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০১ জুলাই, ২০২২ ১৫:০৮:১৩

ছবিঃ সিএনআই

শাহজাহান,মানিকগঞ্জঃ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মেয়াদোত্তীর্ণ মানিকগঞ্জ জেলা কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জেলার চিকিৎসকরা।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডা. মোস্তাফিজুর রহমান, এ সময় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,বিএমএ’র কেন্দ্রীয় কাউন্সিলর ডা. লুৎফর রহমান, ডা. হুমায়ুন কবীর, ডা. মেহনাজ তাবাস্সুম, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক কে এম রাসেলসহ ২৬ জন চিকিৎসক উপস্থিত ছিলেন।

২০১২ সালে গঠিত কমিটি ভেঙে নতুন কমিটি করার দাবিতে বিভিন্ন সময় মানববন্ধনসহ নানাবিধ কর্মসূচী পালন করে আসছে জেলার চিকিৎসকরা। কেন্দ্র থেকে সর্বশেষ গত ২৮ মে সাত কর্ম দিবসে কমিটি গঠন করার জন্য নির্দেশ দেওয়া হয়। তার পরেও কমিটি গঠনে কোন কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

ডাঃ লুৎফর রহমান জানান,১২ বছর যাবৎ মেয়াাদোর্ত্তীন কমিটির সভাপতি ডাঃ পঙ্কজ কুমার মজুমদার ৭ বছর আগেই সরকারী চাকুরি হতে অবসর নিয়েছেন।তার সাথে ডাক্তারদের তেমন কোন যোগাযোগ নেই বললেই চলে।সাধারন সম্পাদক ডাঃ রাজিব বিশ্বাস ঢাকায় কর্মরত প্রায় দেড় বছর যাবৎ।এরা বিএমএ”র মত একটা গুরুত্বপূর্ন পেশাজীবি সংগঠনকে ধংস্ব করার জন্যে যা প্রয়োজন তাই করছেন।অথচ কেন্দ্র থেকে বার বার তাগাদা দেয়া সত্ত্বেও তারা তা অমান্য করছেন।

সংবাদ সস্মেলনে বক্তারা বলেন,তারা দুজনই এখনও জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিব) এর সদস্য।

এ ব্যাপারে মেয়াদোর্ত্তীন কমিটির সাধারন সম্পাদক ডাঃ রাজিব বিশ্বাস বলেন,সংবাদ সন্মেলনের অভিযোগ মিথ্যা ও বানোয়াট।২০১৭ সালে একবার নির্বাচন দেয়া হয়েছিল কিন্তু সে নির্বাচন হয় নাই। ৮ বছর যাবত আমার কোন সদস্য নবায়ন করতে পারছি না।মানিকগঞ্জ জেলায় মাত্র ১১ জন আজীবন সদস্য আছে।এ ১১ জন নিয়ে তো আর নির্বাচন করা যায় না।

তাহলে তো এক বার নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছিল আর সেই হিসাবে কি আপনাদের কমিটি তখন হতেই বাতিল না চলমান।এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যতদিন নির্বাচন হবে না ততদিন এ কমিটিই বহাল থাকবে।আপনারা কতদিনে নির্বাচন দিবেন ? তিনি বলেন,সদস্য নবায়ন সম্পূর্ন হলেই নির্বাচন হবে।কত দিন লাগবে  ? তিনি বলেন,কেন্দ্র যখন সিন্ধান্ত দিবে তখনই হবে।নবায়ন না হওয়ার কারন কি ? তিনি বলেন,এটা স্থানীয়,কেন্দ্রীয় ও গঠনতান্ত্রিক জটিলতার জন্যে হচ্ছে না।

আপনি ঢাকায় থেকে কিভাবে মানিকগঞ্জে সংগঠন চালান এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,আমি তো মানিকগঞ্জে চেম্বার করি।এটা কোন সমস্যা না।

মন্তব্য ( ০)





  • company_logo