• প্রশাসন

টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টার মহেড়াতে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

  • প্রশাসন
  • ৩০ জুন, ২০২২ ১৭:৫৫:৩৭

ছবিঃ সিএনআই

মোঃ রাশেদ খান মেনন, টাঙ্গাইলঃ টাঙ্গাইলের মির্জাপুরে ৫১তম মৌলিক প্রশিক্ষণ টিআরসি ব্যাচ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১০ টায় মির্জাপুর উপজেলার মহেড়াতে অবস্থিত টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত একযুগে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যমায়ের দেশে পরিণত হয়েছে। বর্তমানে দেশের মাথাপিছু আয় ২৮শ ডলার। দেশের অর্থনৈতিক এই অগ্রগতিতে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূমিকা রয়েছে। উন্নত দেশে পুলিশ হচ্ছে মানুষের ভরসাস্থল। তাই দেশের অর্থনৈতিক অগ্রগতি অর্জনে, দেশকে স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে পুলিশকে মানবিক হয়ে কাজ করতে হবে।

টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫১তম ব্যাচে মোট ৬৮৫ জনের মধ্যে ৬৮১ জন রিক্রুট কনস্টেবল তাদের প্রশিক্ষণ সফলতার সাথে সম্পন্ন করতে সক্ষম হয়। এদের মধ্যে মাঠ ও শরীর চর্চা বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করা টিআরসি ২৪০৩৪১ জোবায়রুল হাসান শাহিন ও আইন ও সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় টিআরসি ২৪০৩৬৪ উজ্জল দাসকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

এছাড়া পুলিশ ট্রেনিং সেন্টার প্রাঙ্গনে বৃক্ষ রোপন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট মো. মাহবুবুর রহমান, পুলিশ হেড কোয়ার্টারের ডিআইজি ওয়াই এম বেলালুর রহমান ( বিপিএম, এনডিসি), ঢাকা রেঞ্জের অতিরিক্তি ডিআইজি সঞ্জিত কুমার রায়, পুলিশ সেন্টার টাঙ্গাইল এর পুলিশ সুপার  (ট্রেনিং) আব্দুর রহিম শাহ চৌধুরী, পুলিশ সুপার (প্রশাসন) সালমা সৈয়দ পলি, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদুল ইসলাম, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিমসহ স্বরাষ্ট্র মন্ত্রাণালয় ও বিভিন্ন সামরিক বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য ( ০)





  • company_logo