• সমগ্র বাংলা

চাঁপাইনবাবগঞ্জ থেকে ক্যাটল স্পেশাল ট্রেন উদ্বোধন

  • সমগ্র বাংলা
  • ২৮ জুন, ২০২২ ২২:৩৬:২৩

প্রতীকী ছবি

ফারুক হোসেন,চাঁপাইনবাবগঞ্জঃ কোরবানির পশু পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস। আগামী ৬ জুলাই থেকে ৮ জুলাই  পর্যন্ত এ ট্রেন চলবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ক‌্যাটল স্পেশাল ট্রেনে প্রতিটি গরুর জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯১ টাকা ৫০ পয়সা।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে রাজশাহীর রেলওয়ের (পশ্চিম) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার নিশ্চিত করেছেন। 

রেলের পশ্চিমের মহাব্যবস্থাপক অসীম কুমার  জানান  গত বছরের মতো এবারও ক্যাটল স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। কোরবানী যোগ্য পশুর চাহিদা মতো ওয়াগান জুড়ে দেওয়া হবে। প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা। '

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন সুত্রে জানা গেছে, প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। ৩ দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানি যোগ্য পশু পরিবহন করা হয় ৭৮টি। তা থেকে আয় হয় ৪৬ হাজার ১৩৭ টাকা। 

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ বলেন; প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। ট্রেনটি বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে  ছাড়বে। রাত আড়াইটা থেকে পৌনে ৪ টার মধ্যে তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫ টায় তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে  রওনা দেবে।

মন্তব্য ( ০)





  • company_logo