• সমগ্র বাংলা

দাফনের এক বছর পর কবর থেকে নিহতের লাশ উত্তোলন

  • সমগ্র বাংলা
  • ২৭ জুন, ২০২২ ১৮:৪৯:৩৬

প্রতীকী ছবি

মোঃ ইমরান মাহমুদ, জামালপুরঃ  জামালপুর সদর উপজেলার শরিফপুরের রণরামপুর থেকে ঘটনার এক বছর পর কবর থেকে শাহজামাল (৩৪) নামের এক নিহতের  ব্যক্তির লাশ উত্তোলন করা হলো। 

সে রনরামপুর খাটাপাড়া গ্রামের ইউসুফ আলীর পুত্র। সোমবার ২৭ জুন দুপুরে পারিবারিক গোরস্থান থেকে লাশ উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট এমামুল হকের উপস্থিতিতে লাশ কবর থেকে উত্তোলন করা হয়। 

মামলা এবং পারিবারিক সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৯ জুলাই রনরামপুর গ্রামের ইউসুফ আলীর পুত্র শাহজামাল (৩৪) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যায়। তার মাত্র ২৭ দিন আগে মৃত শাহজামালের সহোদরা সীমা (২৮) একইভাবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করে। 

সরেজমিনে প্রতিবেশীদের সাথে কথা বলে জানা গেছে, মৃত শাহ জামালের স্ত্রী চামেলীর(৩০) সাথে অবৈধ সম্পর্ক ছিল মৃত সীমার (শাহজামালের সহোদরা বোন) স্বামী মোস্তাফিজুর রহমানের। শাহ জামাল আর তার বোন সীমার মৃত্যুর অল্প কিছুদিন পরেই অভিযুক্ত মোস্তাফিজুর এবং চামেলি বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে সংসার শুরু করে। 

নিহত ভাই শাহ জামালের দুই কন্যা এবং নিহত সীমার এক ছেলে এক মেয়ে চরম অশান্তির মধ্যে পড়েছে বলে জানিয়েছে শাহ জামালের আত্মীয়রা। ঘটনার প্রায় ১ বছর পরে এসে গত ১৬ জুন ২০২২ তারিখে জামালপুর সদর থানায় এ সংক্রান্ত একটা হত্যা মামলা দায়ের করে নিহতের পিতা ইউসুফ আলী। 

মামলার এজাহারে বিষাক্ত রাসায়নিক দ্রব্য অথবা কীটনাশক পান করিয়ে শাহ জামালকে হত্যার অভিযোগ আনা হয়েছে। জামালপুর সদর থানার মামলা নং ৬০। ৩০২/৩৪ ধারার এই মামলা আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেয় সিআর আমলী আদালত জামালপুর। 

মামলায় মোস্তাফিজুর রহমান, চামেলি এবং চামেলির পিতামাতা এবং চামেলির এক বোনসহ পাঁচজনকে আসামি করা হয়েছে। মামলার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মাসুদ জানান, আসামিরা পলাতক আছে, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 

 

 

মন্তব্য ( ০)





  • company_logo