• সমগ্র বাংলা

বগুড়ায় নারী উদ্যোক্তাদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ২৬ জুন, ২০২২ ২৩:৫৯:০৯

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় জাতীয় মহিলা সংস্থার তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে রবিবার দিনব্যাপী শহরের রহমান নগর সংস্থার কার্যালয়ে প্রায় দেড় শতাধিক নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২০২২ অনুযায়ী সংস্থার জেলা ও উপজেলা কার্যালয় কর্তৃক দাখিলকৃত প্রতিবেদনের উপর ফিডব্যাক সংক্রান্ত এই দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবিকা কোহিনুর মোহন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনা এবং দেশরত্ন শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সারাদেশে আজ নারীরা তাদের নিজগুণে দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছে। পাড়া মহল্লায় আজ নারীরা উদ্যোক্তা হয়ে গড়ে উঠছে যাতে করে যেমন তারা সাবলম্বী হচ্ছে তেমনি দেশের অর্থনৈতিক উন্নয়নেও ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে। কোহিনুর মোহন আরও বলেন, বগুড়ায় নারীদের সামগ্রিক বিকাশে জাতীয় মহিলা সংস্থা প্রশংসনীয় ভাবে কাজ করে যাচ্ছে যার ইতিবাচক ধারাবাহিকতা বজায় রাখতে তিনি শুভ কামনা জানান।    

জাতীয় মহিলা সংস্থা বগুড়ার চেয়ারম্যান সুরাইয়া নিগার সুলতানা ডরথী’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জাতীয় মহিলা সংস্থার জেলা কর্মকর্তা কোহিনুর বেগম এবং জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী স্বপ্না চৌধুরী। এ সময় কর্মশালায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সংস্থার প্রশিক্ষণ কর্মকতার্ সালমা বেগম, ট্রেড প্রশিক্ষক যথাক্রমে কান্তা কুহেলী মনিকা, শান্তা ইসলাম, লায়লা আজমেরী, সিফাত বিনতে সাত্তার, মালেকা খাতুন, আজমাইন ইখতিয়ার রাজু প্রমুখ। নারী উদ্যোক্তাদের নিয়ে সকাল থেকে শুরু হওয়া এই কর্মশালা বিকেলে সমাপ্ত হয় যেখানে দিনব্যাপী বগুড়ার বিভিন্ন এলাকার উদ্যোক্তারা প্রাণবন্ত ভাবে অংশগ্রহণ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo