• জাতীয়
  • লিড নিউজ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনে প্রস্তুত মাওয়া প্রান্ত, অপেক্ষা প্রধানমন্ত্রীর

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২৫ জুন, ২০২২ ০৯:৩৩:২৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টা পরই উদ্বোধন করা হবে স্বপ্নের পদ্মা সেতু। এ সেতুর মাধ্যমেই আরও একধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় খরস্রোতা পদ্মা নদীর ওপর নির্মিত হয়েছে সেতু।

এরইমধ্যে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পদ্মার মাওয়া প্রান্তে সুধী সমাবেশ ও উদ্বোধন-আনুষ্ঠানিকতা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমন্ত্রিত অতিথিদের অপেক্ষায়।

সরেজমিনে দেখা যায় শনিবার সকালে সূর্য ওঠার আগেই উদ্বোধন-অনুষ্ঠানস্থলে পৌঁছাতে শুরু করেছেন অনেকেই। বস্তুতপক্ষে ইতিহাসের এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় খোদ মাওয়াপ্রান্ত। অতিথিদের গ্রহণে বধূবরণের মতো সাজে প্রস্তুত মাওয়া। অপেক্ষা শুধু প্রধানমন্ত্রী ও আমন্ত্রিত অতিথিদের জন্য।

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে কেন্দ্র করে ভোর থেকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে এগিয়ে যাচ্ছে। লাল-সবুজ টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসে বিভিন্ন সড়ক ধরে যেভাবে পারছেন, ঘাটের দিকে আসছেন নেতাকর্মীরা।

এর আগে ঘোষিত সফরসূচি অনুয়ায়ী, শনিবার সকাল সাড়ে ৯টায় তেজগাঁও বিমানবন্দর থেকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পদস্থ কর্মকর্তারা।

দিনের কার্যসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সেখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

বেলা ১১টায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন-খাম ও সিলমোহর প্রকাশ করবেন। ১১টা ১০ মিনিটে টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে টোল দিয়ে ১১টা ১৫ মিনিটে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

১১টা ২৩ মিনিটে সড়ক পথে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের ম্যুরাল চত্বর হতে শরীয়তপুরের জাজিরা প্রন্তের উদ্দেশ্যে যাত্রা করবেন। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু পার হয়ে তিনি ১১টা ৪৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

সেখান থেকে ১১টা ৫০ মিনিটে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করবেন। বেলা ১২টায় কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় অংশ নেবেন।

দুপুর ২টা ৩৫ মিনিটে জনসভা শেষ করে শরীয়তপুরের জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এর উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে কিছু সময় অবস্থান করবেন। এরপর জাজিরা প্রান্ত হতে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

মন্তব্য ( ০)





  • company_logo