• প্রশাসন
  • লিড নিউজ

আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ এর মাধ্যমে পুলিশ ফিরিয়ে দিল মূল্যবান ব্যাগ

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ১৬ জুন, ২০২২ ১৮:৩৮:৩১

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক,চট্টগ্রামঃ প্রযুক্তি ব্যবহার করে কিছু কুচক্রী মহল মানুষের সাথে বিভিন্ন ভাবে প্রতারণা করলেও এই প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে মানুষের সেবার উন্নয়ন অনেকটা বৃদ্ধি করেছে প্রশাসন। তারমধ্যে অন্যতম একটি হচ্ছে "আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ" গাড়িতে ফেলে যাওয়া ব্যাগ ও অন্যান্য মূল্যবান জিনিস পূনরায় যাত্রীদের হাতে ফিরিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই ডাটাবেজ। এপর্যন্ত অনেকের দামি দামি জিনিসপত্র ফিরিয়ে দিয়েছে সিএমপির এই ডাটাবেজ। এবার এক প্রভাসীর স্ত্রীর ফেলে যাওয়া মূল্যবান জিনিসপত্র উদ্ধার করলো সিএমপি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ জানায়, আমেরিকা প্রবাসী জাহাঙ্গীর আলমের স্ত্রী জেসমিন আক্তার তার সপ্তম শ্রেণী পড়ুয়া ছেলেকে নিয়ে আগ্রাবাদ থেকে সিএনজি করে এসেছিলেন চট্টগ্রাম বানিজ্য মেলায়। সাথে ছিল একটি স্কুল ব্যাগ ও তার ভেতরে আমেরিকা থেকে পাঠানো দামী আইপ্যাড সহ অন্যান্য মালামাল। ১৫ই জুন, দুপুর ১৩.৩০ ঘটিকায় কোতোয়ালী থানাধীন পলোগ্রাউন্ড মাঠে বানিজ্য মেলায় প্রবেশের পরে বুজতে পারলেন আইপ্যাড সহ ব্যাগটি সিএনজি তে ভুলে ফেলে এসেছেন। বুঝে উঠার আগেই সিএনজি স্থান ত্যাগ করে!

অনেক খোঁজাখুঁজির পরেও না পেয়ে বাণিজ্য মেলার কন্ট্রোল রুমে দায়িত্বরত পুলিশ অফিসার এসআই (নিঃ) মোঃ আব্দুল লতিফের নিকট জানালে, তিনি তাৎক্ষণিক ঘটনাস্থল সহ আশেপাশের সিসি ফুটেজ বিশ্লেষণ করে সিএনজিটি সনাক্ত করেন।

সিএমপি'র "আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের মাধ্যমে সিএনজির মালিক এবং ড্রাইভারের তথ্য সংগ্রহ করেন। অভিযোগ প্রাপ্তির ২ ঘন্টার মধ্যেই জেসমিন আক্তারের আইপ্যাড ও অন্যান্য মালামাল সহ ব্যাগটি উদ্ধার করেন এবং তাকে বুঝিয়ে দেন।

মন্তব্য ( ০)





  • company_logo