• উদ্যোক্তা খবর

মানবতা ফাউন্ডেশনের ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প 

  • উদ্যোক্তা খবর
  • ১৬ জুন, ২০২২ ১৫:২৭:৩৮

ছবিঃ সিএনআই

মামুনার রশিদ মিঠু, নীলফামারীঃ পরীক্ষা না করে রক্ত দান নয়’—এ আহ্বান জানিয়ে নীলফামারীর জলঢাকায় মানবতা ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে ফ্রি রক্ত গ্রুপ পরিক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ জুন)  দিন ব্যাপী জলঢাকা বীণাপানী প্রি-ক্যাডেট  স্কুলে এ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।

ব্লাড গ্রুপিং ক্যাম্পে মানবতা ফাউন্ডেশনের পরিচালক সোহানের সভাপতিত্বে ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীণাপানি স্কুলের প্রধান শিক্ষন নয়ন কুমার রায়। এবং প্রতিষ্ঠানটির শিক্ষক শাওন কুমার রায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও সেচ্ছা সেবক আবু সাঈদ সিয়াম, রুবিনা আক্তার, অলিয়ার রহমান, তপন, তাপস সরকার, উম্মে হাবিবা ইতি, ঈশান দত্ত পাপন, কেশব রায় প্রমুখ সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বীণাপানী প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক নয়ন কুমার বলেন, মানবতা ফাউন্ডেশন অনেকদিন ধরে অসহায় মানুষদের নিয়ে কাজ করে। ফ্রিতে শত শত মানুষকে রক্ত ম্যানেজ করে দেয়। অনেক প্রতিষ্ঠান আছে যে ক্যাম্প করে টাকা নেয়, তবে তারা রক্তের গ্রুপ পরিক্ষা করিয়ে কোন টাকা নেয়না এটা আমার কাছে ভালো লেগেছে। সংগঠনটির জন্য শুভকামনা যেন সামনে আরো ভালো কাজ করে।

বীণাপানি স্কুলের দশম শ্রেনীর ছাত্র নির্মল রায় বলেন, কদিন আগে আমার বন্ধুরা রক্ত গ্রুপ পরিক্ষা করছে ১০০ টাকা করে নিছে। তবে মানবতা ফাউন্ডেশন ফ্রিতে করাচ্ছে এতে আমাদের অনেক উপকার হচ্ছে। 

মানবতা ফাউন্ডেশনের পরিচালক সামসুজ্জামান সোহান বলেন,আমরা মানবিক সেবায় কাজ করি।বিশেষ করে আমরা রক্ত নিয়ে কাজ করি বেশি। অসহায় মানুষের পাশে দাড়াতে পেরে আমরা আনন্দ পাই।

মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রাজু আহম্মেদ বলেন, ২০২০ সালে প্রতিষ্ঠার পর থেকে প্রায় ৫০০ অধিক মানুষকে ফ্রিতে রক্ত দিতে পেরেছি। এছাড়াও বেশ কয়েকটি বড় ক্যাম্প করেছি। আমরা চেষ্টা করি যেন কেউ রক্ত অভাবে মারা না যায় বা রক্তের অভাবে চিকিৎসা সেবা ব্যাহত না হয়। এছাড়াও আমাদের সংগঠন সমাজ উন্নয়ন, শিক্ষা ও পথ শিশু নিয়ে কাজ করছেম সবার সহযোগিতা ও দোয়া চাই যেন দেশের মানুষের পাশে দারিয়ে তাদের সেবা করতে পারি আমরা।

এসময় তিনি সংগঠনের সকল সেচ্ছাসেবকদের ধন্যবাদ জানিয়ে তাদের পরিশ্রমে আজ  মানবতা ফাউন্ডেশন মানুষের ভালোবাসা পেয়েছে বলে জানান।

উল্লেখ, ক্যাম্পিংয়ে প্রাইম ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টিম গ্রুপ পরিক্ষার কাজ পরিচালনা করেছে।

 

 

মন্তব্য ( ০)





  • company_logo