• শিক্ষা

সালেসিয়ান সিস্টারস নার্সিং কলেজ এর ভিত্তি প্রস্তর স্থাপন

  • শিক্ষা
  • ১১ জুন, ২০২২ ২০:৪২:০৮

প্রতীকী ছবি

কাফি খান,ময়মনসিংহঃ ময়মনসিংহ শহরের ভাটিকাশর  সালেসিয়ান সিস্টারস অফ মেরী ইম্মাকুলেট দ্বারা  পরিচালিত সালেসিয়ান সিস্টারস নার্সিং কলেজ এর ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধান অতিথি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। গতকাল শুক্রবার বিকালে কলেজের নিজস্ব জায়গায় ১৮/১/এ কৃষ্টপুরে ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ ধর্মপ্রদেশের বিশপ পনেন পল কুবি সিএসসি। আরো বক্তব্য রাখেন সালেসিয়ান সিস্টার্স নার্সিং কলেজ এর প্রতিষ্ঠাতা সভাপতি সিস্টার লতিকা লুর্দ মেরী,  ময়মনসিংহ রামকৃষ্ণ  আশ্রম ও  মিশনের   অধ্যক্ষ স্বামীজি ভক্তি প্রদানন্দ, ময়মনসিংহ নটরডেম কলেজের অধ্যক্ষ রেভা ফাদার থাদেউস হেমব্রম সিএসসি,  অত্র কলেজের প্রিন্সিপাল সিস্টার লিয়া দোলিনা দ্রং ও নব নির্বাচিত  প্রভিন্সিয়াল সিস্টার রমরী জাসিন্তা ম্রং।

প্রধান অতিথি মেয়র টিটু বলেন, সকল ধর্ম মানুষের কল্যাণে । নার্সিং পেশা একটি মহৎ পেশা হিসেবে গণ্য করা হয়। এই নার্সিং কলেজটি যতদিন থাকবে ততদিন শতশত শিক্ষার্থী শিক্ষা নিয়ে সেবা করার উদ্দেশ্যে বেরিয়ে যাবে। এমনি একটি প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত হতেপেরে নিজে ধন্য মনে করি।

বিশপ পনেন পল কুবি সিএসসি বলেন,  মানুষের কল্যাণে কাজ  করা সকল ধর্ম গ্রন্থে উল্লেখ রয়েছে।  এমনি একটি কল্যাণ মুখী কাজে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র টিটু সহযোগিতা করে যাচ্ছেন। ভবিষ্যতেও করে যাবেন এই প্রত্যাশা করি। তিনি আরো বলেন, আমরা ময়মনসিংহে নটরডেম কলেজ, নার্সিং কলেজ, দুর্গাপুরের বিরিশিরিতে ২”শ একর জমির উপর বিশ্ববিদ্যালয় কলেজ করেছি। সকলের সহযোগিতা পেলে আমরা আরো কল্যাণমুখী প্রতিষ্ঠান গড়ে তুলব।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র  কোরআন, বাইবেল ও  গীতা  পাঠ করা হয়। আলোচনা শেষে ভিত্তি প্রস্তর ফলক উম্মোচন করেন প্রধান অতিথি মেয়র টিটু ও  বিশপ পনেন পল কুবি ও অতিথি বৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কয়েকজন ধর্ম যাজক, প্রকৌশলী মোঃ গণি মিয়া, কলেজের শিক্ষক মন্ডলী,  শিক্ষার্থীগণ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo