• তথ্য ও প্রযুক্তি

স্ন্যাপচ্যাটে স্টোরি শেয়ার করবেন যেভাবে জানুন

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৬ জুন, ২০২২ ১০:২৮:৪৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে এখন স্ন্যাপচ্যাট খুবই জনপ্রিয়। এবার বন্ধু বা পরিচিত ব্যক্তিদের কাছে নিজেদের স্মৃতি বা অনুভূতি প্রকাশের সুযোগ দিতে ‘শেয়ারড স্টোরিজ’ সুবিধা চালু করেছে স্ন্যাপচ্যাট। নতুন এ সুবিধা চালুর ফলে বন্ধু বা পরিচিতদের পাঠানো স্টোরিজ দেখার পাশাপাশি সেগুলোতে লাইক-ডিজলাইক ও মতামতও দেওয়া যাবে।

আপনার স্ন্যাপচ্যাটের প্রোফাইলে প্রবেশ করে ‘নিউ স্টোরি’ অপশন থেকে শেয়ারড স্টোরিজ গেলেই পাবেন এই সুবিধা। তবে অন্যান্য সাইটের স্টোরিজের মতোই ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে এটি মুছে যাবে।

শেয়ারড স্টোরিজ সুবিধাটি মূলত স্ন্যাপচ্যাটের ‘কাস্টম স্টোরিজ’-এর নতুন রূপ। কাস্টম স্টোরিজ সুবিধা কাজে লাগিয়ে স্টোরিজ ফিডে বিনিময় করা ছবি ও ভিডিওগুলো দেখার জন্য নির্দিষ্ট ব্যক্তিদের নিয়ে গ্রুপ তৈরি করা যায়।

নতুন শেয়ারড স্টোরিজ সুবিধায় গ্রুপে থাকা সদস্যরাও তাদের বন্ধু বা পরিচিত ব্যক্তিদের যুক্ত করতে পারবেন। শুধু তাই নয়, কাস্টম স্টোরিজ সুবিধা ব্যবহারের জন্য ব্যবহারকারীদের অবস্থান গুরুত্বপূর্ণ হলেও শেয়ারড স্টোরিজ সুবিধা সবাই ব্যবহার করতে পারবেন। ফলে বর্তমানের তুলনায় আরও বেশিসংখ্যক স্ন্যাপচ্যাট ব্যবহারকারী অন্যদের পাঠানো স্টোরিজ দেখতে পারবেন।

স্টোরিজ ফিডে বিনিময় করা ছবি ও ভিডিওগুলোকে মূলত স্ন্যাপচ্যাট স্টোরিজ বলা হয়ে থাকে। স্ন্যাপচ্যাটের স্টোরিজ ট্যাবে ক্লিক করে সহজেই নিজেদের পছন্দমতো ছবি ও ভিডিও পোস্ট করা যায়।

অনেক আগেই ফেসবুক, ইনস্টাগ্রামসহ কয়েকটি সাইটে স্টোরিজ শেয়ারের সুবিধা এনেছে মেটা। এবার সেই তালিকায় যুক্ত হলো জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম স্ন্যাপচ্যাট।

মন্তব্য ( ০)





  • company_logo