• শিক্ষা

মাগুরায় কাসেমুল উলুম কওমী মাদরাসায় চালু হয়েছে দাওরায়ে হাদীস কোর্স

  • শিক্ষা
  • ০১ জুন, ২০২২ ১৭:৪৫:৫৭

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় কাসেমুল উলুম কওমী মাদরাসা রহমতপাড়া কালুপাড়া, মাগুরা-এর (বালক) শাখায় দাওরায়ে হাদীসের (মাস্টার্স) শাখার শুভ সূচনা উপলক্ষ্যে বিশেষ দুআ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার ১ জুন সকাল ১০ টায় শুরু হয়ে দিনব্যাপী আলোচনা সভা শেষে দাওরা হাদীসের বুখারী শরীফের  দর্স (পাঠদান) প্রদান করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া এর মহাসচিব আল্লামা মাহফুজুল হক সাহেব।

উক্ত অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দের ভিতরে উপস্থিত ছিলেন আল্লামা মুফতী হাফীজুদ্দীন নায়েবে মুহতামিম জামিয়া শারইয়্যাহ মালিবাগ ঢাকা, মোস্তাক আহমদ মুহতামিম দারুল উলুম মাদরাসা খুলনা, মাওলানা আব্দুল মান্নান শাইখুল হাদিস চরমোনাই জামিয়া ও অত্র মাদ্রাসা, মাওলানা আনোয়ারুল করিম যশোরী মুহতামিম জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসা যশোর, মুফতি মুজিবুর রহমান মুহতামিম জামিয়া ইসলামিয়া দড়াটানা মাদ্রাসা যশোর, মাওলানা রশিদ আহমদ জামিয়া গোয়ালখালী খুলনা, মাওলানা ওসমান গনি মুহতামিম বলিদাপাড়া মাদ্রাসা কালীগঞ্জ ঝিনাইদহ, মাওলানা আসাদুজ্জামান মুহতামিম দারুল উলুম মাদ্রাসা কেশবপুর যশোর, মুফতি আব্দুল্লাহ আল মামুন সিনিয়র পরিদর্শক বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ছাড়াও বিভাগীয় ও স্থানীয় ওলামা মাশায়েখ গণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই কওমী মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী ও মাগুরা জেলার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের প্রাণের আকুতি ছিল মাগুরা জেলায় মানসম্মত দাওরা হাদীসের কোর্স চালু করার জন্য, যেটা অনেকাংশেই পূরণ করতে কাজ করবে কাসেমুল উলুম মাদরাসা।

এ বিষয়ে জানতে চাইলে অত্র মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মনিরুজ্জামান বলেন, আমরা দীর্ঘদিন ধরে চেষ্টা করছিলাম মাগুরা জেলায় চাহিদা সম্পন্ন দাওরা হাদীসের মানসম্মত একটি পূর্ণাঙ্গ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করার জন্য, সে লক্ষ্যে প্রতিষ্ঠাকালীন সময় থেকে মেহনত করে যাচ্ছে অত্র মাদরাসার ছাত্র শিক্ষকবৃন্দ, যেটা পূর্ণতা পেল আজকের এই দাওরা হাদীসের বুখারী শরীফের দর্স (পাঠদান) এর মাধ্যমে এবং এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে বিজ্ঞ ওলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসলমানদের সার্বিক পরামর্শ ও সহযোগিতায় নিরলসভাবে কাজ করতে বদ্ধপরিকর অত্র মাদরাসার দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকবৃন্দ। সবশেষে বরকতের জন্য দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo