• শিক্ষা

ফি মওকুফের বিজ্ঞপ্তি সংশোধনের দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আপত্তিপত্র প্রদান

  • শিক্ষা
  • ২৫ মে, ২০২২ ১৮:৪৯:৩৯

ছবিঃ সিএনআই

মেজবা রহমান;বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন ফি কমিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসন। প্রকাশিত বিজ্ঞপ্তির আপত্তিসমূহ জানিয়ে মুক্ত আলোচনা করে রেজিস্ট্রার বরাবর আপত্তিপত্র প্রদান করে সাধারণ শিক্ষার্থীরা। 

২৪ মে (মঙ্গলবার) বেলা ১টায় একাডেমিক ভবনের সামনে মুক্ত আলোচনাটি অনুষ্ঠিত হয়। এ সময় তারা প্রকাশিত বিজ্ঞপ্তিটি সংশোধনের দাবি জানান। 

তারা জানান, বিজ্ঞপ্তির ৯ নং পয়েন্টে ছাত্র কল্যান ফি সংযুক্ত হয়েছে যা পূর্বেই মওকুফ করা হয়েছিল। এছাড়া ১৯ নং পয়েন্টে সিলেবাস ১৫০ টাকা করা হলেও পূর্বে ৫০ টাকা ধার্য করা হয়েছিল। পরীক্ষা সংশ্লিষ্ট ফি এর ২ নং পয়েন্টে কেন্দ্র ফি ২০০ টাকা ধার্য করা হয়েছে যা পূর্বে বাতিল হয়েছিলো। 

আরও বলেন, বিজ্ঞপ্তিতে করোনাকালীন সময়ে ২০২০ সালের মার্চ হতে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত ফি মওকুফ উল্লেখ করা হয়নি। করোনাকালীন দুই সেমিস্টারের ফি মওকুফ করতে হবে। 

প্রসঙ্গত, ২০২১ সালের ২৬ অক্টোবর শিক্ষা সংশ্লিট বিভিন্ন ফি কমানোর দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ২৯ অক্টোবর শিক্ষার্থীদের সাথে মুক্ত আলোচনায় উপাচার্য ড. একিউএম মাহবুব কয়েকটি খাতে ফি কমিয়ে ইউজিসির সাথে আলোচনা করে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী অন্যান্য ফি পুনননির্ধারণ এর ঘোষণা দেন। ৩১ অক্টোবর উপাচার্যের ঘোষণাকৃত ফি মওকুফের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরবর্তীতে ইউজিসির সাথে আলোচনা করে ২০২২ সালের ২৩ মে ফি পুননির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo