• শিক্ষা

ইবির মার্কেটিং বিভাগে শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

  • শিক্ষা
  • ২৪ মে, ২০২২ ২২:১২:৩০

ছবিঃ সিএনআই

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং বিভাগের প্রথম ব্যাচ এবং স্নাতকোত্তরের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদ ভবনের ১০২ নং কক্ষে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রথমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে বিদায়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং স্মারক প্রদান করা হয়। 

অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান, বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ এবং সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশেষ অতিথি ও বিভাগীয় শিক্ষক সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক। এসময় তিনি বলেন, শিক্ষক হিসেবে আপনাদের ভালো কিছু দিতে আমরা সবসময় সর্বাত্মক চেষ্টা করেছি। আমার ব্যক্তিগত চাওয়া থাকবে আপনারা ভালো মানুষ হবেন। ভালো মানুষ যদি না হলে তাহলে ভালো কিছু তৈরি করা সম্ভব না। একজন ভালো ছাত্রের যেমন ভালো শিক্ষক প্রয়োজন, তেমনি ভালো শিক্ষকেরও ভালো ছাত্র প্রয়োজন। এদের একটি অপরটির সাথে ওতপ্রোতভাবে জড়িত।

তিনি বলেন, আপনারা এখন চাকরির বাজারে প্রবেশ করবেন, সেখানে ভালো কিছু করতে হলে অবশ্যই লক্ষ্য স্থির করতে হবে। উদ্দেশ্যহীন ভাসমান ভাবে ঘোরাঘুরি করলে কিছুই হবে না। চাকরির বাজারের জন্য আত্নবিশ্বাসী হয়ে নিজেকে প্রস্তুত করুন। আপনাদের সামর্থ্যের জায়গা চিহ্নিত করে উদ্দেশ্য ঠিক করে কঠোর অধ্যাবসায়ের মাধ্যমে চেষ্টা ইত্যাদি চালিয়ে যেতে হবে। 

এদিকে বিশেষ অতিথি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ তার বক্তব্যে বলেন, আসলে আজকের পরে হয়তো আপনাদের সাথে আর সেই ভাবে দেখা হবে না। আজকের দিনটা আমাদের জন্য আনন্দের। কারণ আমাদের বিভাগ থেকে প্রথম ব্যাচ হিসেবে বের হয়ে আপনারা চাকরির বাজারে প্রবেশ করবেন। 

তিনি আরও বলেন, আমাদের প্রত্যাশা অবশ্যই আপনারা সবাই ভালো কিছু করবেন। সবাই নিজনিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হবেন। সেই সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নামকে মেধা শ্রম এবং কর্মের মাধ্যমে দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও পৌঁছে দেবেন। 

বিশেষ অতিথি অধ্যাপক ড. জাকারিয়া রহমান তার বক্তব্যে বলেন, যাদের জন্য আজকের এ আয়োজন এবং যারা এখানে উপস্থিত রয়েছেন তাদের সবাইকে আমার অন্তরের অন্তস্তল থেকে আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা। 

এসময় তিনি বিভাগকে নিয়ে তার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড এবং স্মৃতির কথা তুলে ধরেন। সেই সাথে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক বলেন, আপনারা মার্কেটিং বিভাগের ব্রান্ড এম্বাসেডর। ভবিষ্যত পথচলায় আপনারা নিজেদেরকে বিভিন্ন ভাবে প্রস্ফুটিত করবেন সেগুলো আশার ফল হিসেবে আমাদেরকে অনুপ্রেরণা দিবে। আমার বিশ্বাস আপনারা যেভাবে বিভাগের সম্মান অক্ষুন্ন রেখেছেন বিভাগের পরবর্তী ব্যাচের শিক্ষার্থীরা সেখান থেকে শিক্ষা নিবে। 

বিভাগের খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের স্বতস্ফুর্ত অংশগ্রহন ছিল সেখানে আমরা সবসময় আপনাদের পেয়েছি। আপনাদের সাথে আমাদের অনেক মধুর স্মৃতি রয়েছে। করোনা পরবর্তী সময়ে আমাদের বিভাগের সকল শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় আমরা তুলনামূলক দ্রুত সময়ের মধ্যে আপনাদের ব্যাচের শিক্ষা-কার্যক্রম শেষ করতে পেরেছি। এটা আমাদের জন্য স্বস্তির সেই সাথে আনন্দেরও বটে। এজন্য আমরা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। 

এসময় তিনি অতিদ্রুত সময়ের মধ্যে বিভাগের অ্যালামনাই গঠনের ঘোষণা দেন। সেই সাথে অ্যালামনাই গঠনের জন্য বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজেদুল হককে আহ্বায়ক করে কমিটি গঠন করেন। 

সবশেষে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিশাত আনজুম এবং আকিব। 

 

মন্তব্য ( ০)





  • company_logo