• শিক্ষা

ছাত্রদলের দুজনসহ আটক ৩

  • শিক্ষা
  • ২৪ মে, ২০২২ ১৮:৩২:১৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনায় ছাত্রদলের দুজনসহ তিনজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বিকেলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মওদুত হাওলাদার বলেন, “ঢাবি ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এর মধ্যে দুজন ছাত্রদল কর্মী বলে নিশ্চিত হওয়া গেছে, অন্যজন সম্ভবত সাধারণ নাগরিক।”

তাদের শাহবাগ থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, “সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগ ও ছাত্রদল কোনো পক্ষ থেকেই কোনো অভিযোগ পাইনি।”পুলিশের পক্ষ থেকে মামলা করার বিষয়েও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

রোববার (২২ মে) ঢাবি ক্যাম্পাসে এক বিক্ষোভ সমাবেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, “জাতীয়তাবাদী ছাত্রদল তপ্ত রোদে উত্তপ্ত নয়। অনেকে মনে করেছেন আমরা এই তপ্ত রোদে উত্তপ্ত, আসলে তা নয়। শেখ হাসিনা আমাদের হৃদয়ে আঘাত করেছেন। আমাদের আদর্শিক মাকে নিয়ে কটূক্তি করেছেন। তাই আমরা উত্তপ্ত।” সাইফের এমন বক্তব্যের পর ওইদিন সন্ধ্যায় টিএসসি এলাকায় ছাত্রদলের ওপর ছাত্রলীগ হামলা করে।

হামলার ঘটনার প্রতিবাদ ও সাইফ মাহমুদের বক্তব্যের ব্যাখ্যা দিতে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে ছাত্রদলের সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। সেখানে যাওয়ার পথে সকাল ৯টা ৪০ মিনিটের দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্রদলের ওপর হামলা করে ছাত্রলীগ। পরে বেলা সাড়ে ১১টার দিকে দোয়েল চত্বর ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

মন্তব্য ( ০)





  • company_logo