• সমগ্র বাংলা

দুদকের মামলায় বিএনপির সাবেক সাংসদ জ্যোতির ৭ বছরের কারাদন্ড

  • সমগ্র বাংলা
  • ১৯ মে, ২০২২ ২০:১৬:২২

ফাইল ছবি

সঞ্জু রায়,বগুড়া: দুর্নীতির অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম জ্যোতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা মামলায় বিচারকার্য শেষে তাকে ৭ বছরের জেল ও ৫৩ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকেলে বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী এই রায় দেন যা নিশ্চিত করেছেন দুদক বগুড়ার পাবলিক প্রসিকিউটর আবুল কালাম আজাদ।

দুদকের এই পিপি জানান, দুর্নীতির অভিযোগে নূর আফরোজ বেগমের বিরুদ্ধে ৫৩ লাখ ২২ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। এই বিষয়টি অনুসন্ধানে নিশ্চিত হয়ে দুদক তার বিরুদ্ধে ২০১৪ সালে মামলা করে। এই মামলার বিচার কাজ শুরু হয় ২০১৭ সালে। এই মামলায় গত বুধবার (১১ মে) যুক্তিতর্ক শুনানি ছিল। ওই দিন নূর আফরোজ বেগম জ্যোতির আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সাথে এই মামলার রায় ঘোষণার দিন ১৯ মে ধার্য করেন আদালত।

বৃহস্পতিবার সাবেক সাংসদ জ্যোতির বিরুদ্ধে দেয়া দুনীর্তির মামলার রায়ে বিচারক দুর্নীতি দমন আইনের ২৬ এর (২) ধারায় অর্থাৎ তথ্য গোপন করায় আসামীকে ২ বছর জেল ও ৫০ হাজার টাকার জরিমানা করেন। আর ২৭ এর (১) ধারায় অথাৎ অবৈধ সম্পদ অর্জন করায় ৫ বছর জেল এবং একই সঙ্গে এই ধারায় তাকে ৫৩ লাখ ২২ হাজার ৭৯০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ প্রদান করেন।

এদিকে সাবেক সাংসদ হিসেবে কারাগারে জ্যোতি কোন বিশেষ সুবিধা পাবে কি না বিবাদী পক্ষের আইনজীবীর এমন আবেদনে ‘তা কারাগার কর্তৃপক্ষ দেখবে’ মর্মে জানান আদালত। উল্লেখ্য, নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি অষ্টম জাতীয় সংসদের মহিলা আসন ১ থেকে মনোনীত সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo