• প্রশাসন
  • লিড নিউজ

নার্সিং পেশা বিশ্ববাসীর কাছে সম্মানের ও মর্যাদার- এডি. এসপি হায়দার

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ১৫ মে, ২০২২ ২১:২৪:৫৪

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আলী হায়দার চৌধুরী বিপিএম বলেছেন, করোনাকালীন সময়ে বিশ্বব্যাপী নার্সরা তাদের নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে অসুস্থ রোগীদের সেবা করে গেছে যা সত্যিই প্রশংসনীয় ও গর্বের। এই পেশা বিশ্বব্যাপী সকলের কাছেই সম্মানের ও মর্যাদার। তাই এই পেশার সাথে যারা নিজেদের যুক্ত করতে চাই তাদের অবশ্যই দেশ ও দেশের মানুষের প্রতি ভালবাসা এবং সেবার মানসিকতা রাখতে হবে। এই পেশাতে যদি ভালভাবে দক্ষতা অর্জন করা যায় তাহলে কোন শিক্ষার্থীই ভবিষ্যতে বেকার থাকেনা। কোথাও না কোথাও তাদের কর্মসংস্থান সৃষ্টি হয়ে যায়।

শনিবার শহরের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে নিউরন নার্সিং ভর্তি কোচিং বগুড়া শাখার ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। অনুষ্ঠানে জেলা পুলিশের এই কর্মকতার্ আরো বলেন, জীবন গড়ার সময়ে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির অপব্যবহার রুখতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হলে সবকিছুই উপভোগ্য হবে তাই ক্যারিয়ার গড়ার সময় ভুল সিদ্ধান্ত সারাজীবনের জন্যে কষ্টের কারণ হতে পারে। প্রতিবছর নার্সিং পেশায় যোগ্য ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তিতে সারাদেশে দীর্ঘ ১৫ বছর যাবত ইতিবাচক ধারাবাহিকতায় সহায়তা প্রদানের গুরুদায়িত্ব পালন করায় নিউরন পরিবারের প্রতি শুভ কামনা জানান। 

নিউরন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের বগুড়া শাখার পরিচালক মোশারফ হোসেনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু।

দুপুর থেকে শুরু হওয়া নানা আয়োজনের মধ্য দিয়ে রাত পর্যন্ত চলা এই অনুষ্ঠানে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, নার্সিং ইনস্টিটিউট বগুড়ার সাবেক অধ্যক্ষ মোছা: লুৎফুন্নেছা, রাজাবাজার আড়ৎদার ও সাধারণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ, আইএইচটি বগুড়ার লেকচারার শাহাজান আলী, বাংলাদেশ ডেন্টাল পরিষদ বগুড়ার সভাপতি আশরাফুল ইসলাম ও সা: সম্পাদক সুজিত কুমার তালুকদার, জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখর রায়, সাংবাদিক ও যুব সংগঠক সঞ্জু রায়, বিএমটিপি বগুড়ার সভাপতি মোজাফ্ফর হোসেন বাদল, কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউট এর চেয়ারম্যান মো: সাহাবউদ্দীন, দেশ হাসপাতালের পরিচালক আপেল মাহমুদ এবং নিউরন কোচিং সেন্টারের পরিচালক মাগরীব হোসাইন। পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo