• প্রশাসন

বগুড়ায় সড়কে দায়িত্বরত পুলিশ সদস্যদের নিজ হাতে ইফতার দিলেন এসপি সুদীপ

  • প্রশাসন
  • ২৬ এপ্রিল, ২০২২ ০০:৪৬:০৭

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়ঃ তীব্র রোদের মাঝে পবিত্র মাহে রমজানে রোজা থেকে সড়কে একটানা দায়িত্ব পালন করেন ট্রাফিক ও পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যরা। যানযট নিরসন এবং সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে অনেক সময় ইফতার এর সময় পেরিয়ে গেলেও অনেকে পানিটুকুও মুখে দিতে পারেনা কারণ দায়িত্বের কাছে হেরে যায় নিজেদের পেটের ক্ষুধা। এমতাবস্থায় বগুড়ায় সড়কে দায়িত্বরত এই পুলিশ সদস্যদের জন্যে নিজের হাতে ইফতার নিয়ে সকলের কাছে পৌঁছে দিয়ে মানবিক এক উজ্জ্বল দৃষ্টান্তের স্থাপন করেছেন বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বিপিএম।

সোমবার বিকেলে জেলা পুলিশ সুপার যখন শহরের বিভিন্ন পয়েন্টে নিজের গাড়ি থেকে নেমে নিজের হাতে ইফতারের বক্স নিয়ে পুলিশ সদস্যদের দিকে এগিয়ে যাচ্ছিলেন তখনো কেউ বুঝতে পারেনি পুলিশ সুপার হঠাৎ কেন রাস্তায়? যখন পরম মমতায় সেই সদস্যদের হাতে পুলিশ সুপার ইফতার তুলে দিচ্ছিলেন তখন তাদের  খুশি এবং প্রশান্তিময় উচ্ছাস ছিল চোখে পড়ার মতো। জেলা পুলিশ সুপারের এমন উদ্যোগে অধঃস্তন পুলিশ সদস্যরা অনেকেই অশ্রম্নসিক্ত হয়ে পরেছিল কারণ এটি তাদের কাছে বিশাল এক প্রাপ্তি। 

সোমবার বিকেলে ৪ টা থেকে এসপি সুদীপ পর্যায়ক্রমে বগুড়া শহরের সাতমাথা, থানা মোড়, বড়গোলা, দত্তবাড়ী, মাটিডালি, চারমাথা ও তিন মাথা রেলগেট এলাকায় সড়কে দায়িত্বরত প্রায় ৩ শতাধিক পুলিশ সদস্যদের মাঝে এভাবেই নিজ হাতে ইফতার বিতরণ করেন। 

বিতরণকালে এসময় পুলিশ সুপারের সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ (ক্রাইম অ্যান্ড অপস্), মোতাহার হোসেন (ডিএসবি), শরাফত ইসলাম (সদর সার্কেল), বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, ট্রাফিক ইন্সপেক্টর রফিকুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ, সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) শাহিনুজ্জামান শাহিন প্রমুখ।

এ প্রসঙ্গে জেলা পুলিশ সুপার সুদীপ চক্রবত্তীর্ বলেন, বাংলাদেশ পুলিশ একটি পরিবার তেমনি বগুড়া জেলা পুলিশ পরিবারের প্রতিটি সদস্য তাদের আপনজন। তীব্র রোদে রোজা থেকে সাধারণ মানুষের যান মালের নিরাপত্তায় প্রতিটি সদস্য নিজেদের সর্বোচ্চ আন্তরিকতায় দায়িত্ব পালন করে থাকে। তাই সড়কে গিয়ে নিজ হাতে তাদের জন্যে ইফতার পৌঁছে দিতে পারাটা অত্যন্ত প্রশান্তির বিষয় কারণ দিনশেষে সকলের সমন্বিত ভূমিকাতেই অর্জিত হয় একটি বৃহৎ উদ্দেশ্য। পবিত্র এই মাসে তিনি সকলকেই নিজেদের অন্তরের খারাপ প্রবৃত্তি কে বিসর্জন দিয়ে সৃষ্টিকর্তার সন্তুষ্টিতে সদা কাজ করার আহ্বান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo