• উদ্যোক্তা খবর

ইফতারের প্যাকেট নিয়ে বিভিন্ন পথে হাজির হচ্ছেন আশ্রয় বিদ্যাপিঠ

  • উদ্যোক্তা খবর
  • ২৩ এপ্রিল, ২০২২ ১০:৫৯:০৭

ছবিঃ সিএনআই

হাসান জাবেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় প্রতিদিন ইফতারের প্যাকেট নিয়ে বিভিন্ন পথে পথে ইফতার বিতরণ করে যাচ্ছেন “আশ্রয় বিদ্যাপিঠ” নামে একটি সামাজিক সংগঠন। প্রতিদিন ইফতারের প্যাকেট নিয়ে বিভিন্ন পথে হাজির হচ্ছেন সংগঠনটির সেচ্ছাসেবকরা।

দফায় দফায় বিধিনিষেধ আর করোনা মহামারীতে নাভিশ্বাস উঠেছে নিম্ন আয়ের মানুষের। তার ওপর রোজার বাজারের প্রভাব। এমন দুঃসময়ে যেখানে বেঁচে থাকাই সংগ্রাম, সেখানে নানা পদের ইফতার সে তো কল্পনা মাত্র। এমন বাস্তবতায় উপজেলার চরচারতলা এলাকায় ভাসমান বেঁদে পল্লীতে এই  ইফতার বিতরণ করা হয়। এসময় আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন ও আশ্রয় বিদ্যপিঠের উপদেষ্টা জালাল হোসেন সাদ্দামসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

আশ্রয় বিদ্যাপিঠের উপদেষ্টা জালাল হোসেন সাদ্দাম জানায়, করোনাকালিন সময়ে এই সংগঠনটি আশুগঞ্জের মানুষকে সচেতন করার পাশাপাাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে। মাহে রমজানে অসহায় মানুষের পাশে দাড়ানোর কথা বিবেচনা করে বিভিন্ন এলাকায় ও বেঁদে মুসলিম পরিবারে ইফতার বিতরণ করা হচ্ছে।

আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বলেন, আশ্রয় বিদ্যাপিঠ সংগঠনটি বেশ কয়েক বছর যাবত বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে যাচ্ছে। এরমধ্যে সবচেয়ে আলোচিত ছিল করোনাকালিন সময়ে অসহায় গরিবদের মাঝে ৫ টাকায় সবজির বাজার। এছাড়াও তারা শতাধিক শিশুকে সপ্তাহে দুদিন পড়ায়। তাদের ইফতার বিতরণ কাজে নিজেকে যুক্ত করতে পেরে আমারও অনেক ভাল লাগছে। দোয়া করি এভাবে যেন তারা অসহায় মানুষের পাশে দাড়াতে পারে। স্থানীয়রা বলেন, রোজার মাস, আমাদের কোন কাজ নাই। ছেলেরা ইফতার দিচ্ছে এতে অনেক ভালো লাগছে।

মন্তব্য ( ০)





  • company_logo