• স্বাস্থ্য
  • লিড নিউজ

প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ১২ এপ্রিল, ২০২২ ১৫:১৫:৩৭

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এবং এমসিএইচ-সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (এমসিএইচ) এবং প্রোগ্রাম ম্যানেজার (মাতৃ-স্বাস্থ্য, এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের ডা. জাহাঙ্গীর আলম, জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আব্দুল মতিন, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারি পরিচালক ডা.অধীন্দ্রনাথ সরকার, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, সুলতানা রাজিয়া, স্বাস্থ্য কর্মকর্তা আবুল কাশেম ও ডা.সুলতানুল আরেফিন মুরাদ প্রমুখ।

কর্মশালায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করা হয়। ইউনিয়ন স্বাস্থ্য সেবার ক্লিনিকগুলোতে আগের থেকে স্বাস্থ্য সেবা যেমন সুফল মিলছে, তেমনি স্বাভাবিক সন্তান প্রসবে অধিকাংশে আস্থা বেড়েছে। তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কাজিরপাড়া ক্লিনিকের স্বাস্থ্য কর্মী মেহেরুন নেছা মিলি ৬ শতাধিকের বেশি স্বাভাবিক সন্তান প্রসবে রেকর্ড হয়েছে। এ স্বাস্থ্য কর্মীকে রাষ্ট্রীয়ভাবে সম্মান ও স্বীকৃতি দিয়ে উদ্বুদ্ধ করার আহবান জানান তেঁতুলিয়া জার্নালিস্ট ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আশরাফুল ইসলাম।

কর্মশালায় অংশগ্রহণ করেন উপজেলার ৭টি ইউনিয়নের সকল স্বাস্থ্যকর্মী, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, এনজিও কর্মীবৃন্দ প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo