• প্রশাসন

রাঙামাটিতে মাত্র ১২০ টাকা খরচ করে পুলিশের চাকুরী পেল ১৬ জন

  • প্রশাসন
  • ১১ এপ্রিল, ২০২২ ১৮:০৪:১৬

ছবিঃ সিএনআই

রাঙামাটি  প্রতিনিধি:  কোনো প্রকার অনৈতিক আর্থিক লেনদেন ছাড়াই মেধা ও যোগ্যতার ভিত্তিতে পার্বত্য জেলা রাঙামাটিতে মাত্র ১২০ টাাকার ব্যাংক ড্রাফট এর বিনিময়ে ২ নারীসহ মোট ১৬ জন বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরীর সুযোগ পেয়েছে। তাছাড়া তিন জন অপেক্ষামান তালিকায় রয়েছে। গত ০৯-০৪-২০২২ তারিখ শনিবার বিকাল ৪টা ৩০ মিনিটে রাঙামাটির সুখী নীলগঞ্জের নতুন পুলিশ লাইনে রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে উত্তীর্ণ হওয়া ১৬ জনকে ফুল দিয়ে বরণ করে নেন রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন। এই সময় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম, কোতয়ালী থানার অফিসার ইনটার্জ মোঃ কবির হোসেন সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চাকুরী প্রাপ্তদের মধ্যে রাঙামাটি সদর উপজেলা থেকে ১ নারী সহ ২ জন,লংগদু উপজেলা থেকে ৩ জন,নানিয়াচর উপজেলা থেকে ২ জন,বরকল উপজেলা থেকে ১ জন,রাজস্থলী উপজেলা থেকে ১ জন এবং বাঘাইছড়ি উপজেলা থেকে ১ নারী সহ ২ জন, আনসার থেকে ১ জন মোট-১২ জন রয়েছে বলে জানা গেছে। এদিকে চাকুরী প্রাপ্তদের মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ২ জন, পুলিশ পোষ্য কোটায় ১ জন, এবং ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী কোটায় ১ জন মোট ৪ রয়েছে বলে জানা যায়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বলেন- গত ২০-০৩- ২০২২ তারিখ থেকে পর্যায়ক্রমে বিভিন্ন ধাপে পরীক্ষা নিয়ে আমরা এ পর্যায়ে এসেছি। আজ এখানে যারা নির্বাচিত হয়েছে তাদের নিজেদের মেধা ও যোগ্যতা বলে নির্বাচিত হয়েছে। এখানে কোন ধরণের তকবীর বা ব্যাকডোর ছিলনা। এখানে অন্যকিছু ভাবার অবকাশ নেই।

পুলিশের নিয়োগ স্বচ্ছতার বিকল্প নেই। আমাদের এখানে ৫৬৬ জন পরীক্ষা দিয়ে ছিল সেখান থেকে আমাদের পুলিশ বাহিনি বা কর্মকর্তাগণ একটি সুন্দর নিরেপক্ষ নির্বাচন পদ্ধতির মাধ্যমে যোগ্যতম ১৬ জন কে নির্বাচিত করেছি। চাকুরী পাওয়া নবাগত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এসপি আরো বলেন-তোমরা সততা বজায় রেখে দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করবে।

এ সময় চাকুরী প্রাপ্তরা এবং তাদের অভিভাবকেরা জানিয়েছেন ,আসলে বর্তমান সময়ে এই চুড়ান্ত মুহুর্ত নিজ চোখ এবং কানে শুনেই বিশ্বাস হচ্ছে যে আমাদের সন্তানরা ঘুষ ছাড়াই চাকুরী পেযেছে। এটা সন্বভ হয়েছে পুলিশ প্রশাসনের কঠোর অবস্থান এবং রাঙামাটির পুলিশ সুপারের ঐকান্তিক প্রেেচষ্টার ফলেই।

মন্তব্য ( ০)





  • company_logo