• সমগ্র বাংলা
  • লিড নিউজ

বগুড়ায় পুকুর খননকালে ৫৪ কেজির বিষ্ণুমূর্তি উদ্ধার

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৩ জানুয়ারী, ২০২২ ২০:৩৪:৫৯

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুরে পুকুর খননকালে ৫৪ কেজির একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে পুলিশ। যদিও এখনো নিশ্চিত হয়নি মূর্তিটি কালো পাথরের নাকি কষ্টি পাথরের।রবিবার দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের খোট্টাপাড়া গ্রামের বামুনিয়া নামের পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার খোট্টাপাড়া গ্রামের আনিছুর রহমানের মালিকানাধীন প্রাচীণ ওই জলাশয়টি স্কেবেটার মেশিন দিয়ে পুনঃখননের কাজ চলছিল। স্থানীয় মাটি ব্যবসায়ী বলে খ্যাত আব্দুল হান্নান নামের ব্যক্তি তার লোকজন দিয়ে খনন কাজ করছিলেন। সেইসঙ্গে খনন করা মাটি ড্রাম ট্রাকের মাধ্যমে পরিবহন করে মির্জাপুর ব্র্যাক বটতলা নামক স্থানে জমি ভরাটের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। একপর্যায়ে সকালের দিকে খননকাজ চলাকালে বিষ্ণুমূর্তিটি বের হয়ে আসে। তখন কষ্টিপাথরের অনেক মূল্যবান মূর্তি বিবেচনা করে বিষয়টি ধামাচাপার চেষ্টা হয়। 

পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন থানায় সংবাদ দেন। এরপর পুলিশ এসে ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যান।

জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উদ্ধার হওয়া মূর্তিটি কষ্টি পাথর কি না তা নিশ্চিত নয় তবে ছবি দেখে সংশ্লিষ্ট দপ্তর মূর্তিটি কালো পাথরের বলেই ধারণা করছেন। বর্তমানে মূর্তিটি থানা হেফাজতে থাকলেও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo