• উদ্যোক্তা খবর

পিরোজপুরের উপকূলে উষ্ণতার ছোঁয়া

  • উদ্যোক্তা খবর
  • ২২ জানুয়ারী, ২০২২ ১৪:০০:০৯

ছবিঃ সিএনআই

পিরোজপুর প্রতিনিধি: দক্ষিণাঞ্চলে কনকনে শীত। ভীষণ কষ্টে দিন অতিবাহিত করছেন নিম্ন আয়ের নদীর পাড়ের জেলে পরিবারের শিশুরা। তাদের কষ্ট লাঘবে এগিয়ে এসেছে সামাজিক সংগঠন ‌‘হাতে খড়ি ফাউন্ডেশন’।

একটু উষ্ণতার ছোঁয়া ও শীতের প্রকোপ থেকে রক্ষা করতে  শুক্রবার বলেশ্বর নদী তীরবর্তী পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মাছুয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া জেলেপল্লীর দরিদ্র শিশুদের মাঝে কম্বল বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন হাতে খড়ি ফাউন্ডেশন। উপজেলা প্রশাসন মঠবাড়িয়া এর সহযোগিতায় জেলে শিশুদের মাঝে কম্বল বিতরনের আয়োজন করে সংগঠনটি। এসময় উপস্থিত ছিলেন হাতে খড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুবেল মিয়া নাহিদ, প্রতিষ্ঠাতা ও সভাপতি সুমন মিস্ত্রী সজীব কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ জয়া হাওলাদার, উপজেলা শাখার সভাপতি পলাশ বৈরাগী, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ,সাংগঠনিক সম্পাদক দুর্জয় তালুকদার, আবিদ হাসান সোলায়মান,দ্বীপ দেবনাথ শুভাকাঙ্ক্ষী অনুপম হাওলাদার,সাইফুল ইসলাম,শান্ত প্রমুখ।

কার্যক্রম পরিচালনা করতে গিয়ে অভিজ্ঞতার কথা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তিনি বলেন, জেলে পরিবারের শিশুদের পাশে দাঁড়ানোর জন্য অর্থের থেকে বেশি যেটা প্রয়োজন সেটা ইচ্ছা। সমাজের বিত্তবানদের নিজ নিজ অবস্থান থেকে শীতের কষ্ট লাঘবে যতটা সম্ভব এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। 

উল্লেখ্য, ২০১৮ সালে কিছু উদ্যোমী তরুণের হাত ধরে মঠবাড়িয়াতে প্রতিষ্ঠা পায় সামাজিক সংগঠন হাতে খড়ি ফাউন্ডেশন। কাজের স্বীকৃতি স্বরূপ অর্জন করেন জাতীয় সম্মাননা।

মন্তব্য ( ০)





  • company_logo